ভারতে আম্বানি আদানি, কিন্তু জানেন পশ্চিমবঙ্গের সবথেকে ধনী ব্যক্তি কে ?

Published on:

west bengal richest man

ভারতের সবথেকে বড় ধনকুবের বা বিশ্বের সবথেকে বড় ধনকুবের ব্যক্তি কে? এই নিয়ে হামেশাই আলোচনা করে থাকেন মানুষ। আর এই দুইয়ের উত্তর কমবেশি সকলেই জানেন। কিন্তু আপনি জানেন কি যে বাংলার সবথেকে ধনী ব্যক্তি কে? যদি না জেনে থাকেন বা এই নিয়ে আপনারও যদি খুব কৌতূহল থেকে থাকে তাহলে আজকের এই প্রতিবেদনটি রইল শুধুমাত্র আপনার জন্য।

পশ্চিমবঙ্গের ধনী ব্যক্তি

আপনার মনে নিশ্চয়ই প্রশ্ন জাগছে যে পশ্চিমবঙ্গের ধনী ব্যক্তিটি কে? তাহলে জানিয়ে রাখি, সেই ব্যক্তির নাম হল বেনু গোপাল বাঙ্গুর। আপনি জানলে অবাক হবেন, এই ব্যবসায়ীর সম্পত্তি ৫৫,০০০ টাকারও বেশি। তাঁর বাঙ্গুর গ্রুপ ভারতের অন্যতম প্রাচীন এবং বৃহত্তম ব্যবসায়িক প্রতিষ্ঠান।

ভারতের ধনীদের তালিকায় ১৯তম স্থানে বাঙ্গুর

সম্প্রতি ফোর্বস ম্যাগাজিনের প্রকাশিত ভারতের ধনীদের তালিকায় ১৯তম স্থানে রয়েছেন বেনু গোপাল বাঙ্গুর। তার মোট সম্পদের পরিমাণ ৬.৭ বিলিয়ন ডলার। বেণু গোপাল বাঙ্গুর শ্রী সিমেন্টের চেয়ারম্যান, যার মূলধন ৮৬,৭৫০ কোটি টাকা। বেনু গোপালের ভাই কোয়ার বাঙ্গুর ও তাঁর দাদা রাম বাঙ্গুর মিলে বাঙ্গুর গ্রুপ প্রতিষ্ঠা করেন। ১৯৯১ সালে গ্রুপটি পাঁচটি ভাগে বিভক্ত হয়। যা থেকে সিমেন্ট সেক্টর বেনু গোপালের কাছে আসে এবং তিনি এটিকে নতুন উচ্চতার শিখরে নিয়ে যান। তাঁকে এখন অনায়াসেই সিমেন্ট কিং বলা হয়।

১৯৭৯ সালে শ্রী সিমেন্ট প্রতিষ্ঠা

শ্রী সিমেন্ট ১৯৭৯ সালে রাজস্থানের জয়পুরে বেনু গোপাল বাঙ্গুরের দাদা প্রতিষ্ঠা করেছিলেন। ১৯৯২ সালে বেনু গোপাল বাঙ্গুর শ্রী সিমেন্টের চেয়ারম্যান হন। এরপর থেকে তিনি তার ব্যবসাকে আরও এগিয়ে নিয়ে যাওয়ার জন্য কঠোর প্রচেষ্টা চালান। যদিও তিনি এই ব্যবসাটি উত্তরাধিকার সূত্রে পেয়েছেন, তিনি তার কঠোর পরিশ্রম দিয়ে এটিকে এগিয়ে নিয়ে গেছেন।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X