৩০ জুনই শেষ, বদলাচ্ছে LPG থেকে ফিক্সড ডিপোজিটের নিয়ম! বিপদে পড়ার আগে সাবধান

Published on:

1july

কলকাতাঃ জুন মাস শেষ হওয়ার দোড়গোড়ায় দাঁড়িয়ে। ব্যস তারপরেই এসে যাবে নতুন মাস অর্থাৎ জুলাই মাস। আর নতুন মাস আসা মানেই হল অনেক নিয়মে কিছু না কিছু পরিবর্তন। আর এই পরিবর্তনের জেরে আমুল বদলে যায় সাধারণ মানুষের জীবন। এবারও কিন্তু সেটার ব্যতিক্রম ঘটবে না। এবার সামনের মাস থেকে নানা জিনিসে পরিবর্তন ঘটবে। আর এই পরিবর্তন সাধারণ মানুষের পকেটের ওপর প্রভাব ফেলে। আসুন তাহলে জেনে নিন ১ জুলাই থেকে কোন কোন জিনিসের ওপর পরিবর্তন আসবে।

LPG সিলিন্ডারের দাম

এলপিজি সিলিন্ডারের দাম প্রতি মাসের প্রথম তারিখে আপডেট করা হয়। এ ছাড়া সিএনজি ও পিএনজির দামও সংশোধন করা হয়। ১ জুন করা হয়েছিল, কমেছিল এলপিজি সিলিন্ডারের দাম। এবার জুলাই মাসে এই দাম বাড়ে না কমে সেদিকে নজর থাকবে সকলের।

পাঞ্জাব ও সিন্ধ ব্যাংকের বিশেষ এফডি

আপনারও কি এফডি করা আছে? তাহলে রইল জরুরি খবর। আসলে পাঞ্জাব অ্যান্ড সিন্ধ ব্যাংকের বিশেষ এফডি স্কিমে বিনিয়োগের শেষ তারিখ ৩০ জুন ২০২৪। এই এফডির মেয়াদ ২২২ দিন, ৩৩৩ দিন এবং ৪৪৪ দিন। এই এফডিতে সর্বোচ্চ .০৫ শতাংশ সুদ পাওয়া যায়।

ক্রেডিট কার্ড বিল পেমেন্ট

ক্রেডিট কার্ডের বিল মেটানো নিয়ে নয়া নিয়ম জারি করেছে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (RBI)। ২০২৪ সালের ১ জুলাই থেকে এই নিয়ম কার্যকর হবে। নতুন নিয়ম অনুযায়ী, ক্রেডিট কার্ডের বিল পরিশোধের প্রক্রিয়ায় পরিবর্তন আসবে। এই পরিবর্তনের সরাসরি প্রভাব পড়বে ফোনপে, ক্রেড, বিলডেস্ক এবং ইনফিবিম অ্যাভিনিউয়ের মতো ফিনটেক প্ল্যাটফর্মগুলিতে।

WhatsApp Community Join Now

Indian Bank-এর স্পেশাল এফডি

অনেকেই হয়তো জানেন না যে ইন্ডিয়ান ব্যাংক ৩০০ দিন এবং ৪০০ দিন মেয়াদের স্পেশাল এফডি স্কিমে বিনিয়োগ করার সুযোগ দিচ্ছে গ্রাহকদের। এই স্কিমগুলির নাম হলো Ind Super 400 এবং Ind Supreme 300। এতে গ্রাহকরা বিনিয়োগ করে ৭.২৫ শতাংশ থেকে ৮.০০ শতাংশ সুদ আয় করতে পারবেন। যদিও এই স্পেশাল এফডি স্কিমগুলিতে বিনিয়োগ করার শেষ তারিখ হলো ৩০ জুন, ২০২৪। ফলে আপনিও যদি বিনিয়োগ করতে চান তাহলে আজ, কালের মধ্যে করে ফেলুন।

IDBI ব্যাংকের স্পেশাল এফডি

IDBI ব্যাংক ৩০০ দিন, ৩৭৫ দিন এবং ৪৪৪ দিনের স্পেশাল এফডি স্কিমে ৭.০৫ শতাংশ থেকে ৭.৭৫ শতাংশ পর্যন্ত সুদের হার অফার করছে। এই বিশেষ এফডি স্কিমগুলিতে বিনিয়োগের শেষ দিন হল ৩০ জুন, ২০২৪।

সঙ্গে থাকুন ➥
X