DA অসন্তোষের মাঝেই বড় ঘোষণা! সরকারি কর্মীদের খুশি করে দিল পশ্চিমবঙ্গ সরকার

Published on:

mamata-nabanna

কলকাতাঃ যত সময় এগোচ্ছে বাংলার সরকারি কর্মীদের একের পর এক পোয়া বারো হয়েই চলেছে। কখনও ডিএ বা মহার্ঘ্য ভাতা তো কখনও অন্যান্য ভাতার জন্য এখন সকলের মধ্যে রীতিমতো খুশির হাওয়া বইছে। এই মুহূর্তে বেশিরভাগ সরকারি কর্মীর খুশির কারণ হল ১৪ শতাংশ হারে ডিএ। শুধু তাই নয়, এক মাসের জন্যে তো আবার ১৮ শতাংশ ডিএ পাবেন সকলে। ফলে রাজ্য সরকারের এক সিদ্ধান্তে খুশি অনেকে। তবে এবার সরকারের তরফে আরও বড় চমক দেওয়া হল যা শোনার পর আপনিও খুশিতে লাফাবেন।

বড় সিদ্ধান্ত পশ্চিমবঙ্গ সরকারের

আপনিও কি পশ্চিমবঙ্গের বাসিন্দা এবং সরকারি কর্মী? তাহলে আজকের এই প্রতিবেদনটি রইল শুধুমাত্র আপনার জন্য। আর এই সুখবরটা হল ছুটি নিয়ে। কয়েকদিন আগেই জামাইষষ্ঠী গিয়েছে। আর এই বিশেষ দিনটিতে পুরোটা না হলেও অর্ধদিবস ছুটি পেয়েছিলেন সরকারি কর্মীরা। তবে এবার আরও একটা ছুটি পাওয়ার পালা রাজ্যের লাখ লাখ সরকারি কর্মীদের। আগামী ১ জুলাই ছুটি পেয়ে যাবেন সরকারি কর্মীরা। হ্যাঁ ঠিকই শুনেছেন।

১ জুলাই ছুটি

আসলে পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী ও বিশিষ্ট চিকিৎসক বিধানচন্দ্র রায়ের জন্মবার্ষিকী উপলক্ষে রাজ্য সরকার রাজস্ব বিভাগ বাদে অন্যান্য সমস্ত বিভাগের জন্য ১ জুলাই অর্ধদিবস ছুটি ঘোষণা করা হয়েছে। সরকারের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, আগামী ১ জুলাই সোমবার দুপুর ২টোয় রাজ্যের অধিকাংশ সরকারি অফিস বন্ধ হয়ে যাবে। প্রাক্তন মুখ্যমন্ত্রীর জন্মবার্ষিকী পালন করতেই এই আয়োজন। বুধবার রাজ্য সচিবালয়ের তরফে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। যেখানে বলা হয়েছে, ‘প্রতি বছরের মতো এ বছরও ১ জুলাই বিধানচন্দ্র রায়ের জন্মজয়ন্তী উপলক্ষে রাজ্যে ‘ডক্টরস ডে’ পালন করা হবে। সেই সুযোগে রাজ্যের সরকারি অফিসেও অর্ধদিবস ছুটি ঘোষণা করা হয়েছে।’

সঙ্গে থাকুন ➥
X