মাত্র দুই বছরে এত কোটি টাকা! পদ্মা সেতু থেকে হু হু করে টাকা কামাচ্ছে বাংলাদেশ 

Published on:

bangladesh padma bridge

দেখতে দেখতে দু বছর হয়ে গেল চালু হয়েছে পদ্মা সেতু। আর এবার এই পদ্মা সেতু নিয়েই প্রকাশ্যে উঠে এল এক চাঞ্চল্যকর তথ্য যা শুনলে ছিটকে যাবেন আপনিও। মাত্র দুই বছরে শুধুমাত্র এই পদ্মা সেতুর মাধ্যমে কত টাকা বাংলাদেশ সরকার উপার্জন করল তা শুনে চমকে যাবেন।

পদ্মা সেতুর মুকুটে নয়া পালক

আপনিও যদি বাংলাদেশী হয়ে থাকেন তাহলে জানলে খুশি হবেন, এবার পদ্মা সেতুর মুকুটে নয়া পালক জুড়ল। দেশের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ২০২২ সালের ২৫ জুন থেকে ২০২৪ সালের ২৪ জুন পর্যন্ত দুই বছরে পদ্মা সেতু দিয়ে ১ কোটি ২৭ লাখ যানবাহন পারাপার হয়েছে। এ সময়ে দুই বছরে সেতুর ওপর টোল আদায় হয়েছে ১ হাজার ৬৪৮ কোটি টাকা। কি শুনে চমকে গেলেন তো? কিন্তু এটাই একদম দিনের আলোর মতো সত্যি। গত ২৫ জুন মঙ্গলবার ঢাকার বনানীতে সেতু ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, পদ্মা সেতুর মাধ্যমে দেশের মানুষ ব্যাপক উপকৃত হয়েছেন। ৩২ হাজার ৬০৫ কোটি টাকা ব্যয়ে নির্মিত এই ২১ জেলার ৩ কোটি মানুষ এর সুবিধা ভোগ করছে। এ পর্যন্ত সেতুর টোল বাবদ আয়ের সঙ্গে ছয় কিস্তিতে সরকারের অর্থ বিভাগকে ৯৪৮ কোটি টাকা পরিশোধ করা হয়েছে। সপ্তম কিস্তির ৩১৪ কোটি টাকা বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর মাধ্যমে অর্থ বিভাগের কাছে হস্তান্তর করা হবে। তিনি বলেন, ‘দুই বছর আগে এই দিনে পদ্মা সেতুর নির্মাণ কাজ শেষ হয়েছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসিকতায় এই পদ্মা সেতু নির্মাণ করা হয়েছে।’

কবে চালু হয় পদ্মা সেতু

উল্লেখ্য, ২০২২ সালের ২৫ জুন পদ্মা সেতুর ওপর দিয়ে যানবাহন চলাচলের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুধু তাই নয়, এরপর গত ২০২৩ সালের ১০ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেতু দিয়ে ট্রেন চলাচলও উদ্বোধন করেন।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X