Jio-র পর এবার কোটি কোটি গ্রাহককে ধাক্কা দিল Airtel, রিচার্জের দাম অনেকটা বাড়িয়ে দিল কোম্পানি

Published on:

jio-airtel

জিও-র পথেই এবার হাঁটল এয়ারটেল। এমনিতে বছরের পর বছর ধরে দেশের অন্যতম তিনটি বড় টেলিকম সংস্থা রিলায়েন্স জিও, ভারতী এয়ারটেল এবং ভোডাফোন-আইডিয়ার মধ্যে কাঁটায় কাঁটায় টক্কর চলছে। কোন কোম্পানি বেশি বেশি অফার দিয়ে ফোন ব্যবহারকারীদের আকৃষ্ট করবে সেই নিয়ে রীতিমতো লড়াই চলে কোম্পানিগুলির মধ্যে।

এদিকে গতকাল বৃহস্পতিবার রিলায়েন্স জিও নিজেদের রিচার্জ মূল্য এক ধাক্কায় অনেকটাই বাড়িয়ে দেয়। তবে এবার পালা এয়ারটেলের। এবার এয়ারটেলও আজ শুক্রবার সকাল সকাল নিজেদের ট্যারিফ বাড়িয়ে দিল। যে কারণে স্বাভাবিকভাবেই কোটি কোটি গ্রাহকের মাথায় হাত পড়েছে।

আরও মহার্ঘ্য ফোন রিচার্জ

WhatsApp Community Join Now

কেউ হয়তো ভাবতেও পারেননি যে জিও-র দেখাদেখি এবার এয়ারটেলও এমন পদক্ষেপ নেবে। এবার এয়ারটেল ব্যবহারকারীদের বেশি দাম দিয়ে টপ-আপ প্ল্যান কিনতে হবে। প্রিপেইড ও পোস্টপেইড ট্যারিফে এই বৃদ্ধি করা হয়েছে বলে খবর। সবথেকে বড় কথা এয়ারটেল ১০-২১ শতাংশ ট্যারিফ বাড়িয়েছে। নতুন প্ল্যান অনুযায়ী, এতদিন যারা ১৭৯ টাকার প্ল্যান রিচার্জ করছিলেন এবার থেকে তাদের ১৯৯ টাকা গুনতে হবে। এদিকে প্রিপেইড শুল্ক প্রতিদিন গড়ে ৭০ পয়সারও কম বেড়েছে। এছাড়া পোস্ট পেইড প্ল্যান বেড়েছে ১০-২০ শতাংশ। দাম এতটাই মহার্ঘ্য হয়ে গিয়েছে যে অধিকাংশ মানুষ রিচার্জ করার আগে দশবার ভাববেন। প্রিপেইডের ক্ষেত্রে ৪৫৫ টাকার রিচার্জ মূল্য এখন ৫০৯ টাকা, ১৭৯৯ টাকার রিচার্জ প্ল্যান এখন ১৯৯৯ টাকায় মিলবে। এছাড়া ২৬৫ টাকার রিচার্জ মূল্য এখন ২৯৯ টাকা, ২৯৯ টাকার রিচার্জ মূল্য ৩৪৯ টাকা বাড়িয়ে দিয়েছে Airtel। যারা এতদিন ৩৯৯ টাকার পোস্টপেইড প্ল্যান কিনছিলেন এখন তাঁদের এটি নিতে গেলে ৪৪৯ টাকা খরচ করতে হবে।

কবে থেকে কার্যকর হবে নতুন দাম

এখন আপনিও নিশ্চয়ই ভাবছেন যে এই নতুন দাম কবে থেকে কার্যকর হবে? তাহলে জানিয়ে রাখি, এই বর্ধিত হার আগামী ৩ জুলাই থেকে কার্যকর হবে।

দাম বাড়ল Jio-রও

এয়ারটেলের আগে গতকাল রিচার্জ মূল্য মহার্ঘ করেছে জিও রিলায়েন্স। সর্বনিম্ন রিচার্জের দাম বাড়িয়ে ১৯ টাকা করা হচ্ছে। ‘DATA ADD ON PACK,’- এর দাম আগে সর্বনিম্ন ১৫ টাকা ছিল, কিন্তু এখন এই দাম এক ধাক্কায় ২৫ শতাংশ বাড়িয়ে ১৯ টাকা করা হয়েছে। সংস্থার তরফে জানানো হয়েছে, ৭৫ জিবি পোস্টপেইড ডেটা প্ল্যানের দাম এখন ৩৯৯ টাকা থেকে বেড়ে হবে ৪৪৯ টাকা। জিও ৮৪ দিনের বৈধতার জনপ্রিয় ৬৬৬ টাকার আনলিমিটেড প্ল্যানের দাম বাড়িয়ে ৭৯৯ টাকা করেছে।

এর পাশাপাশি বার্ষিক রিচার্জ প্ল্যানের দাম ২০-২১ শতাংশ বেড়ে ১,৫৫৯ টাকা থেকে ১,৮৯৯ টাকা এবং ২,৯৯৯ টাকা থেকে ৩,৫৯৯ টাকা হবে। নতুন দাম আগামী ৩ জুলাই, ২০২৪ থেকে কার্যকর হবে।

 

Vi-ও দাম বাড়াবে?

মনে করা হচ্ছে, শীঘ্রই জিও-এয়ারটেলের মতো ভোডাফোন-আইডিয়াও নিজেদের ট্যারিফ প্ল্যানের মূল্য বাড়িয়ে দিতে পারে।

 

সঙ্গে থাকুন ➥
X