ভারতের সঙ্গে পাঙ্গা নেওয়ার ফল? ব্ল্যাক ম্যাজিকের শিকার মইজ্জু

Published on:

black-magic

ফের শিরোনামে ভারতের অন্যতম বড় সমালোচক মলদ্বীপের প্রেসিডেন্ট মহম্মদ মুইজ্জু। তাঁর ওপর নাকি এবার কালাজাদু করার অভিযোগ উঠল। এই ঘটনায় আবার তাঁরই মন্ত্রিসভার দুজনকে গ্রেফতার করা হল। এহেন ঘটনাকে কেন্দ্র করে দেশ তথা সমগ্র বিশ্বেই চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। বিগত কিছু সময় ধরে লাগাতার কিছু না কিছু কারণে সংবাদ শিরোনামে উঠে এসেছে মলদ্বীপ সরকার। ভারতের সমালোচনা থেকে শুরু করে নানা বিষয়ে বারবার এই দ্বীপরাষ্ট্র বিতর্কে জড়িয়েছে। এবারও তার ব্যতিক্রম ঘটল না। এবার কিনা খোদ ‘আক্রমণ’-এর শিকার প্রেসিডেন্ট।

মইজ্জুর ওপর কালাজাদু

সমগ্র দেশ নড়ে গিয়েছে একটা খবরে, আর সেটা হল মলদ্বীপের প্রেসিডেন্ট মহম্মদ মুইজ্জুর ওপর কালাজাদুর ঘটনা। আর যেটি কিনা করার অভিযোগ উঠল খোদ মলদ্বীপের পরিবেশ মন্ত্রকের প্রতিমন্ত্রী শামনাজ সেলিম এবং তাঁর প্রাক্তন স্বামী অ্যাডাম রমিজের বিরুদ্ধে। দুজনকে আদালতে হাজির করা হয়। আদালত তাদের সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছে। এই প্রসঙ্গে পুলিশের এক মুখপাত্র সংবাদমাধ্যমের মুখোমুখি মন্ত্রীর গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন। মন্ত্রী ছাড়াও আরও দুই অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে।

শামনাজের বাড়িতে অভিযান চালায় পুলিশ

এর আগেও শামনাজের বাড়িতে হানা দিয়েছিল পুলিশ। অভিযানের সময় কালো কালাজাদু করতে ব্যবহৃত হতে পারে এমন জিনিসপত্র বাজেয়াপ্ত করা হয়। পরিবেশ মন্ত্রকের দায়িত্ব নেওয়ার আগে শামনজ রাষ্ট্রপতি ভবনে রাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালন করছিলেন। তবে আবারও শামনাজ এবং তাঁর প্রাক্তন স্বামী অ্যাডাম রমিজের বিরুদ্ধে কালা জাদু করার অভিযোগ রয়েছে। দুজনেই সিটি কাউন্সিলে মুইজ্জুর সঙ্গে কাজ করেছেন এবং রাষ্ট্রপতি কার্যালয়ের একজন মন্ত্রী। কালো জাদু, স্থানীয়ভাবে ফান্ডিটা বা সিহুরু নামে পরিচিত। ইসলামী আইনের অধীনে একটি গুরুতর অপরাধ হিসাবে বিবেচিত হওয়া সত্ত্বেও, এই বিশ্বাসটি মলদ্বীপে ব্যাপকভাবে জিনিসটি হয়।

সঙ্গে থাকুন ➥
X