বিরিয়ানি বা পোলাও নয়, আম্বানির প্রিয় খাবার হল ‘পানকি’! এই সুস্বাদু খাদ্যের রেসিপি জানেন?

Published on:

ambani-food

কলকাতাঃ মুকেশ আম্বানি…ভারতের ধনকুবের ব্যবসায়ী। রিলায়েন্স কর্তা এবং সমগ্র আম্বানি পরিবার বরাবরই শিরোনামে থাকে। এবারও তার ব্যতিক্রম ঘটল না। আম্বানিরা কী খায়, কোথায় যায়, তাঁদের লাইফস্টাইল কেমন…ইত্যাদি জিনিস জানার জন্য সকলেই কার্যত মুখিয়ে থাকেন। বর্তমান সময়ে এই সমগ্র আম্বানি পরিবার ব্যস্ত রয়েছে অনন্ত অম্বানি এবং রাধিকা মার্চেন্টের প্রাক বিবাহ অনুষ্ঠান নিয়ে। আম্বানি পরিবারের প্রস্তুতি এখন তুঙ্গে রয়েছে। এই জুলাই মাসেই মুম্বাইতে বসবে বিবাহের আসর।

কিন্তু এসবের মাঝেই একটি জিনিস নিয়ে এখন সবাই আলোচনা করছেন, আর সেটা হল মুকেশ আম্বানির প্রিয় খাবার কী? আপনিও কি জানতে ইচ্ছুক? তাহলে বিশদে জানতে চোখ রাখুন আজকের এই লেখাটির ওপর।

মুকেশ আম্বানির প্রিয় খাবার

আম্বানি পরিবার তাদের রাজকীয়তার কারণে সবসময় খবরে থাকে, বিশেষ করে নীতা আম্বানি। হ্যাঁ! তাদের ব্যয়বহুল শখ মানুষের ইন্দ্রিয়কে নাড়া দেয়। তবে আজ আমরা আজকের এই প্রতিবেদনে মুকেশ আম্বানি সম্পর্কে কথা বলতে যাচ্ছি। দেশের সবচেয়ে বড় ব্যবসায়ীর প্রিয় খাবার কী তা জেনে নিন। কয়েকদিন আগেই গুজরাটে চাটের দোকানে সেখানকার স্থানীয়দের সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে আলাপ-আলোচনা করতে দেখা যায় নীতা আম্বানিকে। সামাজিক মাধ্যমে ভাইরাল হওয়া একটি ভিডিয়োতে দেখা যায়, নীতা স্থানীয়দের জানাচ্ছেন তাঁর স্বামী মুকেশ কোন পদটি খেতে সবচেয়ে বেশি পছন্দ করেন।

নীতাকে বলতে শোনা যায়, তাঁর পরিবারের সকলেই বাড়িতে তৈরি খাবার খেতেই বেশি পছন্দ করেন। কিন্তু মুকেশ যেহেতু খুবই স্বাস্থ্য সচেতন মানুষ তাই তিনি সপ্তাহে মাত্র এক দিনই তিনি বাইরের খাবার খান। তাঁর সবচেয়ে প্রিয় খাবার হল পানকি। এখন নিশ্চয়ই ভাবছেন যে কী এই পানকি?

WhatsApp Community Join Now

কী এই পানকি?

আসলে পানকি হল একটি গুজরাটি পদ। মূলত চালের গুঁড়োর মধ্যে নুন, হলুদ, হিং, ধনেপাতা, বেকিং সোডা, দই আর জল মিশিয়ে একটি পাতলা মিশ্রণ করা হয়। এটিকে কলাপাতায় ভাপানো হয়। অল্প তেল দিয়ে ভাল করে সেঁকে নিলেই তৈরি হয়ে যাবে পানকি। এই খাবারটিতে ভালো মাত্রায় অ্যান্টিঅক্সিড্যান্ট রয়েছে। ফলে এই খাবার সকলেরই খাওয়া উচিৎ।

সঙ্গে থাকুন ➥
X