বাহুবলী অতীত ! মাত্র ১১ দিনেই ভারতে ৫০০ কোটি টাকা কামাল Kalki 2898 AD, বিশ্বব্যাপী আয় এত কোটি .. 

Published on:

Kalki 2898 AD Box Office Collection

সিনেমা রিলিজের আগে থেকে বারবার শিরোনামে উঠে এসেছে নাগ অশ্বিনের ডিস্টোপিয়ান সাই-ফাই ফিল্ম কল্কি 2898 এডি। অন্যদিকে রিলিজের পর থেকেই নিত্য নতুন রেকর্ড গড়ে চলেছে এই সিনেমা। তবে এবার অমিতাভ বচ্চন, প্রভাস, দীপিকা পাডুকোন অভিনীত এই সিনেমার মুকুটে এক নয়া পালক জুড়ল। কেউ হয়তো ভাবতেও পারেননি এমনটা হবে। অনেকেই জানতে ইচ্ছুক যে এই সিনেমার এখনও অবধি বক্স অফিস কালেকশন কত। আজ এই প্রতিবেদনে সেটা নিয়েই আলোচনা হবে।

Kalki 2898 AD-র মুকুটে নয়া পালক

এই সিনেমা এক কথায় সুপার ডুপার হিট। আর রিলিজ হওয়ার মাত্র ১১ দিনের মধ্যেই ৫০০ কোটি টাকার ক্লাবে ঢুকে পড়ল এই সিনেমা। সুপারস্টার প্রভাসের ‘কল্কি ২৮৯৮ এডি’ বক্স অফিসে রীতিমতো এখন হইচই ফেলে দিয়েছে। প্রথম সপ্তাহে প্রচুর আয়ের পর দ্বিতীয় সপ্তাহেও বিরাট কালেকশন করেছে ছবিটি। এখন ‘কল্কি ২৮৯৮ এডি’ দেশীয় বক্স অফিসে একটি শক্তিশালী আয় রেকর্ড করেছে। মাত্র ১১ দিনেই দেশজুড়ে ৫০০ কোটির গণ্ডি পেরিয়ে ফেলেছে ছবিটি। মুক্তির ১১ দিনে ৫০৬.৮৭ কোটি টাকার ব্যবসা করেছে।

কত টাকা আয় হল সিনেমার

প্রথম সপ্তাহেই ছবিটি আয় করেছিল ৪১৪ কোটি টাকা। একই সঙ্গে দ্বিতীয় সপ্তাহান্তেও নিজেদের জয়ের ধারা অব্যাহত রেখেছে সিনেমাটি। এক রিপোর্ট অনুযায়ী, দ্বিতীয় শনিবার অর্থাৎ দশম দিনে Kalki 2898 AD ৩৪.১৫ কোটি টাকার ব্যবসা করে। অন্যদিকে দ্বিতীয় রবিবার অর্থাৎ ১১ তারিখে সিনেমাটি আয় করেছে ৪৪ কোটি ৩৫ লাখ টাকা। এর মধ্যে শুধুমাত্র হিন্দি সংস্করণের সংগ্রহ ২২.৫ কোটি টাকা। সমস্ত ভাষা মিলিয়ে ১১তম দিনে ভারতে প্রায় ৪১.১৭ টাকা (নেট) আয় করেছিল। আর তা যোগ করে দেশে মোট আয়ের সংখ্যা ৫০৬.৮৭ কোটি টাকায় পৌঁছেছে।

ছবিটি হিন্দি ভার্সেন থেকেই ২১২.৪ কোটি টাকা আয় করেছে। এইভাবে তেলেগু সংস্করণ ২৪৫.৫৫কোটি, তামিল ভার্সেন থেকে ২৯.৮ কোটি, কন্নড় ভার্সেনে ৪ কোটি এবং মালায়ালাম ভার্সেনে ১৮.৩ কোটি ব্যবসা করেছে। ছবিটি তেলেগু এবং হিন্দি সংস্করণে সর্বোচ্চ আয় করেছে।

WhatsApp Community Join Now

বিশ্বব্যাপী আয় ৮০০ কোটি টাকা

বিশ্বব্যাপী দীপিকা পাড়়ুকোনের ছবির আয় ৮০০ কোটির ক্লাবে প্রবেশ করেছে বলে খবর। এটি একটি সাই-ফাই অ্যাকশন ড্রামা। অভিনয় করেছেন অমিতাভ বচ্চন, কমল হাসান, দীপিকা পাড়ুকোন, প্রভাস, দিশা পাটানি, শাশ্বত চট্টোপাধ্যায় প্রমুখ। নাগ অশ্বিন এই ছবিটি বানাতে খরচ করেছেন ৬০০ কোটি টাকা।

সঙ্গে থাকুন ➥
X