ফের যাত্রী ভোগান্তি, তিন সপ্তাহ হাওড়া ডিভিশনে বাতিল একাধিক ট্রেন! লিস্ট দিল পূর্ব রেল

Published on:

howrah train

কলকাতাঃ রেল যাত্রীদের দুর্ভোগ যেন থামার নামই নিচ্ছে না। যত সময় এগোচ্ছে ট্রেনে যাত্রা করা যেন আরও দুর্বিষহ হয়ে উঠছে বলে দাবি যাত্রীদের। এমনিতেই ভারতের লাইফলাইন বলা হয় রেল ব্যবস্থাকে। কিন্তু বিগত কিছু সময় ধরে সে বাংলা হোক বা অন্যান্য কোনও রাজ্য, একের পর এক ট্রেন বাতিল থেকে শুরু করে রুট পরিবর্তন, প্ল্যাটফর্ম, রেললাইনের কাজের জেরে ব্যাহত হচ্ছে পরিসেবা। আর যার মাশুল গুনতে হচ্ছে সাধারণ মানুষকে।

আপনিও যদি হাওড়া ডিভিশনের নিত্য যাত্রী হয়ে থাকেন তাহলে আপনার জন্য রইল অত্যন্ত জরুরি খবর। ট্রেনের টিকিট কাটার আগে আজই সাবধান হয়ে যান, নইলে কপালে বিরাট দুর্ভোগ লেখা রয়েছে। কারণ হাওড়া ডিভিশনে টানা বেশ কিছু সময়ে ধরে ট্রেন বাতিল থাকতে পারে বলে সূত্রে খবর।

হাওড়া ডিভিশনে ট্রেন বাতিল

সম্প্রতি প্ল্যাটফর্ম সম্প্রসারনের কাজের জন্য শিয়ালদহ ডিভিশনে শয়ে শয়ে ট্রেন বাতিল করে দিয়েছিল পূর্ব রেল। সেই সময়ে যাত্রী হয়রানির শেষ ছিল না রীতিমতো। তারপরেও শিয়ালদহ-হাওড়া ডিভিশনের বহু জায়গায় কাজ করে চলেছে পূর্ব রেল। আর এই কাজের জেরে আখছাড় ট্রেন বাতিল, রুট পরিবর্তন কিংবা যাত্রা সংক্ষিপ্ত করার কাজ করছে রেল। কিন্তু এবার যা হতে চলেছে তা হয়তো কেউ ঘুণাক্ষরেও টের পাননি এমনটা হবে বলে।

পূর্ব রেল সূত্রে খবর, ১৫, ১৭, ২০, ২২, ২৪, ২৭, ২৯ ও ৩১ জুলাই এবং ৩, ৫ ও ৭ অগস্ট বেশ কয়েকটি লোকাল বাতিল করা হবে। এছাড়াও ওই দিনগুলিতে কয়েকটি ট্রেন যাত্রাপথে নিয়ন্ত্রণ করা হবে।

WhatsApp Community Join Now

কোন কোন ট্রেন বাতিল থাকবে

এখন আপনার মনেও প্রশ্ন জাগছে নিশ্চয়ই যে কোন কোন ট্রেন তাহলে বাতিল থাকবে? কানাঘুষো শোনা যাচ্ছে, আগামী ১৫, ১৭, ২০, ২২, ২৪, ২৭ ,২৯ ও ৩১ জুলাই এবং ৩, ৫ ও ৭ আগস্ট ট্রেন নম্বর ৩৭৭৫১ আপ ব্যান্ডেল-কাটোয়া লোকাল ও ট্রেন নম্বর ৩৭৭৪৬ ডাউন কাটোয়া-ব্যান্ডেল লোকাল ট্রেন বাতিল থাকবে। তবে চিন্তা নেই, যাত্রী হয়রানি কমাতে বড় সিদ্ধান্ত নিয়েছে রেল।

আরও পড়ুনঃ পোর্ট করা খুব সহজ! এভাবে আরামে Jio, Vi, Airtel থেকে চলে যান BSNL-এ

উল্লিখিত দিনগুলিতে ৩৭২৯৪ ডাউন কাটোয়া-হাওড়া গ‍্যালোপিং ২০ মিনিট নিয়ন্ত্রিত করা হবে। এছাড়া ট্রেন নম্বর ৩৭৯১৭ আপ হাওড়া-কাটোয়া লোকাল ১৫, ১৭ এবং ২০ জুলাই ১০ মিনিট নিয়ন্ত্রিত হবে। এরপর আগামী ৩১ জুলাই ও ৩ আগস্ট এই ট্রেনটি ২০ মিনিট নিয়ন্ত্রিত করা হবে।

সঙ্গে থাকুন ➥
X