কলকাতা হাইকোর্টে ক্লার্ক নিয়োগ, রয়েছে চাকরির সুবর্ণ সুযোগ! এক ক্লিকে জানুন আবেদন পদ্ধতি

Published on:

calcutta high court job

কলকাতাঃ আপনিও কি চাকরি খুঁজছেন? বিশেষ করে কলকাতা হাইকোর্টে চাকরি করার স্বপ্ন দেখছিলেন দীর্ঘদিন ধরে? তাহলে আপনার সেই ইচ্ছা পূরণ হতে চলেছে। জানা গিয়েছে, কলকাতা হাইকোর্টে এবার বেশ কিছু শূন্যপদে কর্মী নিয়োগ হতে চলেছে। আপনার যদি এলএলবি ডিগ্রি থেকে থাকে তাহলে আপনি অনায়াসেই হাইকোর্টের একাধিক পদের জন্য আবেদন জানাতে পারবেন। আবেদনের শেষ তারিখ ১৪ আগস্ট, ২০২৪।

পদের নাম ও সংখ্যা

আসলে কলকাতা হাইকোর্ট ল ক্লার্ক-কাম-রিসার্চ অ্যাসিস্ট্যান্টের চুক্তিভিত্তিক পদের জন্য যোগ্য প্রার্থীদের কাছ থেকে আবেদন চাইছে আদালত। যদিও কতগুলি পদে কর্মী নিয়োগ করা হবে সে সম্পর্কে কিছু জানানো হয়নি আদালতের তরফে।

শিক্ষাগত যোগ্যতা

আপনিও যদি ল ক্লার্ক-কাম-রিসার্চ অ্যাসিস্ট্যান্ট পদে চাকরি পেতে ইচ্ছুক হয়ে থাকেন তাহলে প্রার্থীদের অবশ্যই একটি স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি ডিগ্রিধারী হতে হবে।

বয়সসীমা

উল্লেখিত এই পদে চাকরি পেতে আবেদনকারীর বয়স ২৩ থেকে ৩২ বছরের মধ্যে হতে হবে।

WhatsApp Community Join Now

বেতন কাঠামো

এই পদে যদি আপনার চাকরি হয়ে যায় তাহলে আপনার মাসিক বেতন ৩৫,০০০ টাকা হবে। দু বছরের জন্য আপনাকে চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে। যদিও আপনার পারফরম্যান্স ভালো হয় তাহলে আপনাকে আরও কিছুদিন চাকরি করার সুযোগ দেওয়া হবে।

বাছাই প্রক্রিয়া

আদালত সূত্রে খবর, ল ক্লার্ক-কাম-রিসার্চ অ্যাসিস্ট্যান্ট পদের জন্য বাছাই প্রক্রিয়ায় একটি লিখিত পরীক্ষা অথবা সাক্ষাত্কার অন্তর্ভুক্ত থাকতে পারে। প্রার্থীদের বাছাই রাউন্ডে তাদের শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা এবং পারফরম্যান্সের ভিত্তিতে মূল্যায়ন করা হবে।

কীভাবে আবেদন করবেন

উল্লেখিত পদে চাকরির আবেদন করতে হলে আপনার সিভি এবং আবেদনপত্র মুখ বন্ধ একটা খামে হাইকোর্টে জমা দিতে হবে। ১৪ আগস্ট ২০২৪ বা তার আগে বিকেল সাড়ে চারটার মধ্যে Registrar (Recruitment & Management), High Court, Appellate Side, Calcutta, C/o. General & Establishment Section, Appellate Side, Ground Floor, Main Building, High Court at Calcutta, এই ঠিকানায় জমা দিতে হবে। আরও বিশদে জানতে https://www.calcuttahighcourt.gov.in/ এই ওয়েবসাইট ভিজিট করতে পারেন।

সঙ্গে থাকুন ➥
X