Jio, Airtel ছেড়ে BSNL-এর সিম নিচ্ছেন? এভাবে বাড়ান ইন্টারনেট স্পিড

Published on:

bsnl net speed

কলকাতাঃ যত সময় এগোচ্ছে রিচার্জ করাতে গিয়ে রীতিমতো নাভিশ্বাস উঠে যাচ্ছে গ্রাহকদের। বিশেষ করে যারা Jio, Vi, Airtel-এর গ্রাহক তাঁদের মাথায় তো কার্যত চিন্তার বাজ ভেঙে পড়েছে। সম্প্রতি দেশের এই বড় বড় টেলিকম সংস্থাগুলি নিজেদের রিচার্জ প্ল্যানের মূল্য ব্যাপক বাড়িয়ে দিয়েছে। তবে অন্যদিকে সুযোগের সদ্ব্যবহার করেছে সরকারি টেলিকম সংস্থা BSNL। অন্যান্য কোম্পানিগুলো যখন নিজেদের রিচার্জ মূল্যের দাম বাড়াচ্ছে তখন বিএসএনএল নিজেদের গ্রাহকদের সস্তায় বেশ কিছু প্ল্যান অফার করছে। তবে এবার আরও বড় চমক দিল বিএসএনএল।

বড় চমক BSNL-এর

বিএসএনএলের ইন্টারনেট স্পিড নিয়ে হামেশাই অভিযোগ করতে দেখা যায় গ্রাহকদের। সেইসঙ্গে কল ড্রপের সমস্যা তো রয়েইছেই। অনেকেই আছেন যারা Jio, Vi, Airtel থেকে সরে বিএসএনএলের সিমে নিতে চাইছেন। কিন্তু BSNL-এর নেট স্পিড কম এবং কল ড্রপের সমস্যা একই রয়েছে। অন্তত গ্রাহকরা তো তেমনই বলছেন। কিন্তু এবার এই সমস্যা থেকেও মুক্তি মিলবে। হ্যাঁ ঠিকই শুনেছেন।

BSNL-এও বাড়বে ইন্টারনেট স্পিড

আপনিও যদি চান বিএসএনএলের ইন্টারনেট স্পিড বাড়ুক তাহলে আপনাকে কয়েকটা কাজ করতে হবে।

১) যেমন প্রথমে ফোনের যে অংশে সিম থাকে সেখানে ১ নম্বর স্লটে BSNL সিম রাখুন। এবং ফোনের সেটিংসে গিয়ে প্রাইমারি সিম হিসেবে BSNL-কে সিলেক্ট করুন।

WhatsApp Community Join Now

২) এরপর Setting অপশনে ট্যাপ করে ট্যাপ নতুন একটি উইন্ডো ওপেন হবে। সেখানে Preffered Network Type অপশন থাকবে। ওই অপশনে ক্লিক করলে মোট চারটি অপশন শো করবে। সবসময়, 5G/4G/3G/2G-এই অপশনটি সিলেক্ট করে রাখুন।

৩) Aeroplane Mode অন করে সমস্যার সমাধান করতে পারেন। ফোনের সিগন্যাল সমস্যা হলে এরোপ্লেন মোড একবার অন করে কয়েক মিনিট পর অফ করে দিতে হবে। তাহলে পুরো ফোনের সিগন্যাল ও সেটিং নতুন করে রিস্টোর হবে। ফলে নেটওয়ার্কের কোনও সমস্যা থাকলে তা সমাধান হওয়ার সম্ভব।

সঙ্গে থাকুন ➥
X