Jio, Airtel-র থেকে ১০০০ টাকা কম! BSNL-র এই প্ল্যানে মিলছে দুর্দান্ত লাভ

Published on:

কলকাতাঃ বর্তমানে সকলের ক্ষোভের মুখে পড়েছে ভারতী এয়ারটেল থেকে শুরু করে ভোডাফোন-আইডিয়া, রিলায়েন্স Jio। কারণ সম্প্রতি দেশের এই বড় বড় টেলিকম সংস্থাগুলি নিজেদের রিচার্জ মূল্য এক লাফে বেশ অনেকটাই বাড়িয়ে দিয়েছে। আর এটাই দেশবাসী হজম করতে পারছেন না। এক্ষেত্রে পোয়া বারো হয়েছে সরকারি টেলিকম সংস্থা বিএসএনএল-এর। অনেকেই আছেন যারা এখন Vi, Airtel, Jio ছেড়ে BSNL-এ নিজেদের সিম পোর্ট করাচ্ছেন। তবে আজ এই প্রতিবেদনে এই চার সংস্থার একটি প্ল্যান নিয়ে আলোচনা হবে যা দেখলে হয়তো আপনিও আকাশ থেকে পরবেন। ভাববেন কেন এতদিন এই রিচার্জ প্ল্যানটি করাননি।

৩৯৫ দিনের রিচার্জ প্ল্যান নিয়ে আলোচনা

আজ এই প্রতিবেদনে আলোচনা হবে বিএসএনএল কোম্পানির ৩৯৫ দিনের প্ল্যান নিয়ে, যার দাম ২৩৯৫ টাকা। এক বছরের স্কিমে BSNL-এর সঙ্গে রিলায়েন্স জিও, ভিআই, এয়ারটেলের তুলনা করা হবে। এক ধাক্কায় ১০০০ টাকার হেরফের লক্ষ্য করতে পারবেন। হ্যাঁ ঠিকই শুনেছেন।

BSNL-এর ৩৯৫ দিনের রিচার্জ প্ল্যান

কোম্পানির এই রিচার্জ প্ল্যানের বৈধতা ৩৯৫ দিন। এই প্যাকটি আনলিমিটেড ডেটা সহ লোকাল/এসটিডি কলে আনলিমিটেড ভয়েস কলের সুবিধা পেয়ে যাবেন গ্রাহকরা। শুধু তাই নয়, ৩০ দিনের জন্য বিনামূল্যে পিআরবিটি পাশাপাশি ৩০ দিনের জন্য বিনামূল্যে ইরোস নাও পরিষেবা পাবেন। 2GB/দিন করে ডেটা, 100 SMS/দিন-এর সুবিধা পাবেন গ্রাহকরা।

Reliance Jio-র প্ল্যান

রিলায়েন্স জিও সম্প্রতি মোবাইল ট্যারিফ বাড়ানোর ঘোষণা করেছে। বৃদ্ধির পরে, ২৯৯৯ টাকার বার্ষিক প্ল্যানটি এখন ৩৫৯৯ টাকায় মিলছে। এর মেয়াদ ৩৩৬ দিন। এই প্ল্যানে গ্রাহকরা আনলিমিটেড ভয়েস ও ১০০টি ফ্রি এসএমএস পরিষেবা, ২.৫ জিবি প্রতিদিন ডেটা পেয়ে যাবেন। বিএসএনএলের তুলনায় জিও এখানে 0.5GB অতিরিক্ত ডেটা দেয়।

WhatsApp Community Join Now

Vi-এর প্ল্যান

ভোডাফোন আইডিয়াও সম্প্রতি মোবাইল ট্যারিফ বাড়ানোর ঘোষণা করেছে। বৃদ্ধির পর ২৮৯৯ টাকার বার্ষিক প্ল্যানের দাম এখন ৩৬৯৯ টাকা। এর ভ্যালিডিটি ৩৬৫ দিন, ২ জিবি/দিন, আনলিমিটেড ডেটা (রাত ১২টা থেকে সকাল ৬টা), উইকএন্ড ডাটা রোলওভার, ডাটা ডিলাইট, আনলিমিটেড কলিং, ১০০ এসএমএস পরিষেবা দেয়। আপনি এই প্ল্যানের সঙ্গে ১ বছরের Disney+ Hotstar সাবস্ক্রিপশন পাবেন। সেখানে বিএসএনএলে এই বিষয়টা নেই।

Airtel-এর প্ল্যান

এয়ারটেলের ৩৫৯৯ টাকার প্ল্যানের কথা বললে এর মেয়াদ ৩৬৫ দিন। 2GB ডেটা প্রতিদিন পেয়ে যাবেন। আনলিমিটেড ভয়েস কলিংয়ের সুবিধা মিলবে। সেইসঙ্গে 100 SMS প্রতিদিন সুবিধা পেয়ে যাবেন। এয়ারটেল প্ল্যানটি বিএসএনএলের তুলনায় প্রায় ৫০ শতাংশ বেশি ব্যয়বহুল। তবে বিএসএনএলে গ্রাহকরা 5G পরিষেবা পাবেন না, সেখানে এয়ারটেলে গ্রাহকরা এই পরিষেবা পেয়ে যাবেন।

সঙ্গে থাকুন ➥
X