বজ্রপাত সহ ভারী বৃষ্টি, সঙ্গী দমকা হাওয়া! দক্ষিণবঙ্গের ৮ জেলায় আজ দুর্যোগের আভাস

Published on:

south bengal jhor bristi

কলকাতাঃ অক্ষরে অক্ষরে যেন মিলে গেল আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস। আজ শুক্রবার ১৯ জুলাই থেকেই বদলে যেতে চলল বাংলার আবহাওয়া। কালো মেঘে ঢেকে রয়েছে বাংলার আকাশ, সেইসঙ্গে দোসর হয়েছে দমকা হাওয়া। আকাশের মতিগতি দেখে মনে হচ্ছে যে কোনো মুহূর্তে ঝমঝমিয়ে বৃষ্টি নামবে কলকাতা শহর সহ বাংলার জেলায় জেলায়। এমনিতে আলিপুরের তরফে জানানো হয়েছে যে আজ‌ গোটা দক্ষিণবঙ্গ আকাশ আংশিক মেঘলা থাকবে।

এছাড়া আজ গোটা দক্ষিণবঙ্গ ও উত্তরবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজ গোটা দক্ষিণবঙ্গের দু এক জায়গায় মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজ কলকাতার সব গোটা দক্ষিণবঙ্গে তাপমাত্রা স্বাভাবিক থাকবে। বৃষ্টি হবে শহরেও। আপনারা কি বাড়ি থেকে বেরোনোর পরিকল্পনা আছে? তাহলে জেনে নিন আবহাওয়ার হাল হকিকত।

নিম্নচাপের বৃষ্টি নামবে

আবহাওয়াবিদরা জানাচ্ছেন, আজ শুক্রবার থেকেই কলকাতা সহ জেলায় জেলায় নিম্নচাপের বৃষ্টি শুরু হবে। উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন মধ্য এলাকায় অবস্থানরত নিম্নচাপটি আরও শক্তিশালী হয়ে উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়ে আগামী ২ দিন ওড়িশা উপকূলের দিকে অগ্রসর হতে পারে। যার প্রভাবে বাংলার জেলাগুলিতে তোলপাড় করা আবহাওয়া ধেয়ে আসবে।

উত্তরবঙ্গের আবহাওয়া

প্রথমেই আসা যাক উত্তরবঙ্গের প্রসঙ্গে। শুক্রবার উত্তরবঙ্গের মূলত ৪ জেলার জন্য সতর্কতা জারি করেছে আলিপুর হাওয়া অফিস। আর এই জেলাগুলি হল কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি ও উত্তর দিনাজপুর জেলা। এই জেলাগুলিতে আজ হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

WhatsApp Community Join Now

দক্ষিণবঙ্গের আবহাওয়া

এবার আসা যাক দক্ষিণবঙ্গের আবহাওয়া প্রসঙ্গে। আজ কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বজ্রবিদ্যুৎ সহ প্রবল ঝড়-বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। এই জেলাগুলি হল কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া ও পুরুলিয়া।

সঙ্গে থাকুন ➥
X