নিয়োগ কাণ্ডে নয়া মোড়, চরম অ্যাকশন ED-র! শোরগোল গোটা বাংলায় 

Published on:

ed office ssc scam

কলকাতাঃ SSC নিয়োগে দুর্নীতি, প্রাথমিকে দুর্নীতিকাণ্ডকে ঘিরে উত্তাল হয়ে রয়েছে সমগ্র বাংলা। শুধু তাই নয়, এই ঘটনায় ED, CBI-র মতো কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলির হাতে গ্রেফতার হয়ে জেলে বন্দি বেশ কিছু হেভিওয়েট লোকজন। তবে এই প্রাথমিকে দুর্নীতিকাণ্ডে চরম পদক্ষেপ নিল ইডি। আর ইডির এহেন পদক্ষেপের জেরে নতুন করে তোলপাড় হয়ে গেল বাংলা।

ইডির পদক্ষেপে শোরগোল

টেট দুর্নীতিকাণ্ডে এবার ইডির নজর এস বসু রায় কোম্পানি। এই কোম্পানির কয়েক কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। জানা গিয়েছে, সংস্থার ব্যাঙ্ক অ্যাকাউন্টে থাকা ১ কোটি টাকার সম্পত্তি এখনও অবধি বাজেয়াপ্ত করা হয়েছে। বাজেয়াপ্ত করা সম্পত্তির মধ্যে যেমন নগদ অর্থ রয়েছে, তেমনই রয়েছে বিভিন ব্যাঙ্ক অ্যাকাউন্টে থাকা ফিক্সড ডিপোজিট। ইডির দাবি, দুর্নীতির লাভের টাকা এই সংস্থার অ্যাকাউন্টেই ছিল। আর সেই টাকাই বাজেয়াপ্ত করেছে ইডি।

CBI-এর হাতে উদ্ধার হার্ড ডিস্ক, সার্ভার

তথ্য উদ্ধারে সম্প্রতি প্রচুর হার্ড ডিস্ক ও দুটি সার্ভার বাজেয়াপ্ত করেছে সিবিআই। অভিযোগ ২০১৪ সালের টেটের ওএমআর শিট স্ক্যানিং এবং মূল্যায়নের দায়িত্বে ছিল এই এস বসু রায় অ্যান্ড কোম্পানি। কিন্তু OMR সংক্রান্ত সমস্ত তথ্য এই কোম্পানি নাকি নষ্ট করে ফেলে। এই তথ্য নাকি প্রাথমিকের নিয়োগ মামলার তদন্তের জন্য অত্যন্ত জরুরি ছিল। যে সার্ভারে ওএমআর স্ক্যান করে রাখা হয়েছিল সেটি নাকি ২০১৭ সালে বদলে ফেলেছিল সংস্থাটি। এর আগে গত ৯ জুলাই বিশেষজ্ঞদের সঙ্গে নিয়ে এস বসু রায়-এর দফতরে তল্লাশি চালায় সিবিআই। এরপর টানা কয়েক দিনের অভিযানে ৩৫টির বেশি হার্ড ডিস্ক ও দুটি সার্ভার বাজেয়াপ্ত করে সিবিআই।

সঙ্গে থাকুন ➥
X