সপ্তাহের শুরুতেই দক্ষিণবঙ্গের ৫ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস, বর্ষার লেটেস্ট আপডেট

Published on:

বর্ষা, বৃষ্টি weather barsha south bengal bristi monsoon

কলকাতাঃ রাজ্যে নতুন করে সক্রিয় বর্ষার সতর্কতা জারি করা হল। ইতিমধ্যে বিগত কয়েকদিন ধরে দফায় দফায় ঝড় বৃষ্টিতে ভিজছে কলকাতা সহ একের পর এক জেলা। কখনও ভারী তো আবার কখনো নাঝারি বৃষ্টি হচ্ছে। জফি এখন জানা যাচ্ছে, দিঘার উপর দিয়ে শক্তিশালী নিম্নচাপ অক্ষরেখা বিস্তৃত হওয়ার কারণে আজ ২২ জুলাই সংম্বর থেকে ২৫ শে জুলাই পর্যন্ত সময়সীমার মধ্যে দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলা বৃষ্টিতে ভিজবে। আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে,  কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, নদিয়া জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি তো আবার কখনো ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দোসর হবে বজ্রবিদ্যুৎ। জেনে নিন আজ সারাটা দিন কেমন থাকবে আবহাওয়ার মতিগতি।

উত্তরবঙ্গের আবহাওয়া

প্রথমেই আলোচনা করা যাক উত্তরবঙ্গের আবহাওয়া নিয়ে। আজ সোমবার সপ্তাহের শুরুতেই উত্তরবঙ্গের সবকটি জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজ দার্জিলিং, কালিম্পঙ থেকে শুরু করে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, মালদা ও দুই দিনাজপুরে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

এবার আসা যাক দক্ষিণবঙ্গের আবহাওয়া প্রসঙ্গে। নিম্নচাপের দাপটে আজ দক্ষিণবঙ্গের সবকটি জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হবে। যদিও আজ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায়। বাকি জেলা যেমন হাওড়া, হুগলি, কলকাতা, বীরভূম, দুই বর্ধমান, নদীয়া, উত্তর ২৪ পরগনা জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা।

কলকাতার আবহাওয়া

এখন নিশ্চই ভাবছেন যে কলকাতার আবহাওয়া কেমন থাকবে? তাহলে জানিয়ে রাখি, আজ সাধারণত আকাশ মেঘলাই থাকবে। হবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিও। আজ শহরে সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X