মুড বদলাচ্ছে আবহাওয়া, আজ দক্ষিণবঙ্গের ৫ জেলায় ভারী বৃষ্টির সঙ্গে ৪০-৫০ কিমিতে ঝড়

Published on:

south bengal weather rain

কলকাতাঃ বৃহস্পতিবার সকাল থেকেই আকাশের গোমড়া হয়ে রয়েছে। মনে হচ্ছে যেন যে কোনো মুহূর্তে বৃষ্টি নামতে পারে। বর্তমান সময়ে গোটা দেশজুড়েই মৌসুমী বায়ুর প্রভাব রয়েছে। পাহাড় হোক বা সমতল সবেতেই বৃষ্টির দাপট চলছে। এদিকে এই ভারী বৃষ্টির হাত থেকে রেহাই পায়নি সমগ্র বাংলাও। হাওয়া অফিস জানাচ্ছে, পশ্চিমবঙ্গের উপকূলে ঘূর্ণাবর্তের প্রভাবে কয়েকদিন হালকা থেকে মাঝারি বৃষ্টির পাশাপাশি বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি বা মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া উপকূলীয় এলাকায় দমকা হাওয়া বয়ে যেতে পারে। আপনিও যদি আজ বাড়ি থেকে বেরোনোর পরিকল্পনা করে থাকেন তাহলে জেনে রাখুন আবহাওয়ার হাল হকিকত।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

বর্ষার জেরে আজ থেকে আগামী ৩০ জুলাই অবধি দক্ষিণবঙ্গের আবহাওয়ার বিরাট পরিবর্তন হতে চলেছে বলে ইঙ্গিত দিল আলিপুর হাওয়া অফিস। আপনি জানেন কি আজ কোন কোন জেলায় বৃষ্টি হবে? তাহলে জানিয়ে রাখি, আজ বৃহস্পতিবার ২৫ জুলাই পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমান, বীরভূমের কোথাও কোথাও ভারী বৃষ্টিপাত হতে পারে।

উত্তরবঙ্গের আবহাওয়া

দক্ষিণবঙ্গের মতো বর্ষার দাপটে উত্তরবঙ্গের জেলাগুলিতেও হালকা থেকে মাঝারি বৃষ্টি  হতে পারে। যদিও আজ বিশেষ করে কালিম্পঙ-এর উদ্দেশ্যে সতর্কতা জারি করা হয়েছে। আজ কালিম্পঙে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

কলকাতার আবহাওয়া

আপনিও যদি কলকাতার বাসিন্দা হয়ে থাকেন তাহলে জেনে রাখুন, আজ সারাদিনই শহরের আকাশ আংশিক মিলা থাকবে সেই সঙ্গে বিক্ষিপ্তভাবে কখনো কখনো বৃষ্টিও হতে পারে। সেইসঙ্গে আজ শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। 

WhatsApp Community Join Now

মৎস্যজীবীদের সতর্কতা

মৎস্যজীবীদের জন্য আগামী শুক্রবার পর্যন্ত সতর্কতা বার্তা জারি করা হয়েছে। সমুদ্র উত্তাল থাকার কারণে সমুদ্রে যাওয়ার ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এছাড়া উত্তর বঙ্গোপসাগরে ৪০ থেকে ৫০ কিমি প্রতি ঘণ্টা গতিতে দমকা ঝোড়ো হাওয়া বইতে পারে বলে খবর। উত্তর-পশ্চিম ও পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর উত্তাল থাকবে।

সঙ্গে থাকুন ➥
X