বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত, ২৪ ঘণ্টায় তৈরি হবে নিম্নচাপে! দক্ষিণবঙ্গে বৃষ্টি নিয়ে সুখবর

Published on:

bay of bengal rain weather

কলকাতাঃ আর মাত্র কিছু ঘন্টা ব্যস তারপরেই আবহাওয়ার রূপ পাল্টানো কাকে বলে তা দেখার সাক্ষী থাকবেন বাংলার মানুষ। এমনিতে সকাল থেকে শহর কলকাতা থেকে শুরু করে দক্ষিণবঙ্গের জেলাগুলির আকাশ কালো মেঘে ঢেকে রয়েছে। সেইসঙ্গে গুমোট গরম তো রয়েছেই। আজ ২৬ জুলাই বাংলার আবহাওয়া কেমন থাকবে তা নিয়ে বিরাট আপডেট জারি করল আলিপুর আবহাওয়া দফতর।

এমনিতে এখন খাতায় কলমে সমগ্র দেশজুড়ে নাকি বর্ষা বিরাজ করছে। বাকি জায়গাগুলিতে দফায় দফায় বৃষ্টি হলেও দক্ষিণবঙ্গের যেন কপাল ফুটো। এখানেই যেন কোনো বৃষ্টি নেই, উল্টে গরম আবহাওয়া সবসময়ই বিরাজ করছে। কিন্তু আজ শুক্রবার কি বাংলার আবহাওয়ার পরিবর্তন হবে? জানতে পড়ে ফেলুন আজকের এই আর্টিকেলটি।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

আজ সারাদিন দক্ষিণবঙ্গের আবহাওয়া কেমন থাকবে তা নিয়ে বুলেটিন জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর। বুলেটিন অনুযায়ী, আজ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলা যেমন বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেইসঙ্গে বইবে দমকা হাওয়াও।

উত্তরবঙ্গের আবহাওয়া

এবার আসা যাক উত্তরবঙ্গের আবহাওয়া প্রসঙ্গে। হাওয়া অফিস সূত্রে খবর, আজ ২৬ জুলাই শুক্রবার উত্তরের সব কটি জেলাতে অর্থাৎ দার্জিলিং, কালিম্পঙ, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর ও দক্ষিণ দিনাজপুর ও জলপাইগুড়ি জেলায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

WhatsApp Community Join Now

কলকাতার আবহাওয়া

আলিপুর জানাচ্ছে, আগামী কয়েক ঘণ্টায় কলকাতা সহ দক্ষিণবঙ্গের বেশ কিছু অঞ্চলে প্রায় মেঘাচ্ছন্ন আকাশ থাকবে। এছাড়া হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দিনে সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াস এর আশেপাশে থাকবে বলে খবর।

তৈরী হচ্ছে নিম্নচাপ

আবহাওয়া বিজ্ঞানীর জানাচ্ছেন, বর্তমানে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের ওপর একটি ঘূর্ণাবর্ত রয়েছে। এটি আগামী ২৪ ঘণ্টায় তা নিম্নচাপে পরিণত হওয়ার সামান্য সম্ভাবনা আছে।

সঙ্গে থাকুন ➥
X