কাকদ্বীপে পেল্লাই সাইজের ইলিশ, ওজন আর দাম কত জানেন? ভ্যাবাচ্যাকা খেয়ে যাবেন

Published on:

illish fish

কলকাতাঃ ইলিশ মাছ…নামটা শুনলেই মাছপ্রেমী বাঙালিদের মুখে এক চিলতে হাসি দেখা যায়। এই মাছের সঙ্গে বাঙালিদের এক আলাদাই ইমোশন জড়িয়ে থাকে। এমনিতে সারাবছরই ইলিশ মাছ পাওয়া যায়। কিন্তু বর্ষার মরসুমে কিন্তু ইলিশ মাছ খাওয়ার মজাই আলাদা। আপনিও কি ইলিশ মাছ খেতে পছন্দ করেন? বাজারে কিনতে যাবেন ভাবছেন? তাহলে আপনার জন্য রইল একদম দারুণ সুখবর। এই খবর শুনলে আপনিও খুশিতে ডগমগ হয়ে যাবেন।

বড় ইলিশ ঢুকল বাংলায়

অনেকদিন ধরেই বাংলায় বর্ষার মরসুম শুরু হয়েছে। তবে বাজারে ভালো সাইজ ও ওজনের ইলিশের দেখা নেই, যে কারণে মন খারাপ ইলিশ প্রেমীদের। তবে আর চিন্তা নেই, কারণ এবার সকলের পাতে পড়তে চলেছে ইলিশ মাছ। কাকদ্বীপে এল বিশাল বিশাল মাছ। সেইসঙ্গে জানা যাচ্ছে, রেকর্ড পরিমাণে ইলিশ মাছ ধরা পড়ল মৎস্যজীবীদের জালে।

দাম কমবে ইলিশের?

এমনিতে মরসুমের শুরুতে তেমন ইলিশ না জালে ধরা পড়লেও বৃষ্টি হতেই ফের ইলিশের দেখা মিলল মৎস্যজীবীদের জালে। এক কথায় ঝাঁকে ঝাঁকে ইলিশ ঢুকছে বাংলায়। এতে করে একদিকে যেমন মৎস্যজীবীরাও খুশি, ঠিক সেভাবেই ইলিশ প্রেমী বাঙালিও খুশি। জানা গিয়েছে, কাকদ্বীপের বাজারে এসেছিল একটি পেল্লাই সাইজের ইলিশ। ওই বিরাট ইলিশের ওজন প্রায় আড়াই কেজি। এই ইলিশের দাম উঠল ৬ হাজার টাকারও বেশি। প্রথমে এই মাছের দাম ১২০০ টাকা প্রতি কেজি বলে ঘোষণা করা হয়। এরপর আরও বাড়তে থাকে মাছের দাম। শেষে এই মাছের দাম ওঠে আড়াই হাজার টাকা কেজি। সেক্ষেত্রে গোটা মাছটির দাম উঠেছে ৬ হাজার টাকারও বেশি। কাকদ্বীপের মুড়িগঙ্গা নদী থেকে ধরা পড়েছিল এই ইলিশ মাছ।

আরও পড়ুনঃ দমদম অতীত, কলকাতায় হচ্ছে দ্বিতীয় বিমানবন্দর, কোথায়? জমি, টাকা রেডি সরকারের

টানা প্রায় ৬ মাস মরসুম বন্ধ থাকার পর ট্রলার সমুদ্রে রওনা দিলেও আবহাওয়ার জন্য প্রশাসনের নির্দেশে উপকূলে ফিরে আসতে হয় সমস্ত ট্রলারগুলিকে। তবে নিষেধাজ্ঞা উঠতেই সমুদ্রে ফেরেন মৎস্যজীবীরা। তবে কেউই কিন্তু খালি হাতে ফেরেন না।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X