ঘূর্ণাবর্তের চোখ রাঙানি, দক্ষিণবঙ্গের ৭ জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা: আজকের আবহাওয়া

Published on:

South bengal weather update vortex

ঘূর্ণিঝড়ের নিম্নচাপের জেরে টানা বৃষ্টির সম্ভাবনা রয়েছে গোটা দক্ষিণবঙ্গে। কলকাতা-সহ কোথাও কোথাও জল জমার মতো পরিস্থিতি তৈরি হতে পারে বলেও সম্ভাবনা প্রকাশ করা হয়েছে। বর্তমানে উত্তর উত্তর প্রদেশ ও অসমের উপর দিয়ে ঘূর্ণাবর্ত বিরাজ করছে। এদিকে সক্রিয় মৌসুমী বায়ু বঙ্গোপসাগরে প্রবেশ করে রয়েছে। এর প্রভাবে আগামী সাতদিন দক্ষিণবঙ্গে স্বাভাবিক বা স্বাভাবিকের চেয়ে বেশি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।আজ রবিবার ও আগামীকাল সোমবার থেকে দক্ষিণবঙ্গে ব্যাপক বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কোনও কোনও জেলায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। 

 দক্ষিণবঙ্গের আবহাওয়া

সক্রিয় মৌসুমী বায়ুর কারণে আজ পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, কলকাতা সহ পূর্ব ও পশ্চিম সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

কলকাতার আবহাওয়া

আপনিও যদি কলকাতা শহরের বাসিন্দা হয়েছে থাকেন তাহলে জেনে রাখুন, আজ কলকাতায় দিনভর আকাশ মেঘলা থাকবে। জলীয় বাষ্পের মাত্রা বেশি থাকার কারণে ভ্যাপসা গরম থাকবে। তবে কলকাতায় ভারী বৃষ্টির সম্ভাবনা এখন নেই নেই। আজ বিক্ষিপ্তভাবে বৃষ্টি হবেন তবে আগামীকাল সোমবার থেকে ফের বৃষ্টির পরিমাণ বাড়বে।

WhatsApp Community Join Now

উত্তরবঙ্গের আবহাওয়া

শনিবার থেকে বৃষ্টি বেড়েছে উত্তরবঙ্গে। বিপদসীমার ওপর দিয়ে বইতে শুরু করেছে একের পর এক নদী। যদিও আজ রবিবার ছুটির দিনে উত্তরের চার জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আপাতত দু’দিন বৃষ্টির পরিমাণ কম থাকবে। ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, বিহার, জলপাইগুড়ি জেলায় আজ থেকে সোমবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ারে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সোমবার জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

মৎস্যজীবীদের উদ্দেশ্যে বিশেষ সতর্কতা জারি

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী ২৪ ঘণ্টা মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। শুক্রবার পর্যন্ত তাদের সমুদ্রে না যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। বর্তমানে মধ্য বঙ্গোপসাগরে সাগর উত্তাল রয়েছে। ৪০ থেকে ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে। আগামী কয়েকদিন মধ্য বঙ্গোপসাগর খুবই উত্তাল থাকবে।

সঙ্গে থাকুন ➥
X