পার্থর পর কেষ্টও নিয়োগ দুর্নীতিতেও? CBI-র র‍্যাডারে অনুব্রত ঘনিষ্ঠ, প্রকাশ্যে বিরাট কীর্তি

Published on:

partha anubrata ssc scam

কলকাতাঃ যত সময় এগোচ্ছে শিক্ষক নিয়োগে দুর্নীতিকাণ্ডে একের পর এক তথ্য প্রকাশ্যে উঠে আসছে। বিগত দু বছরেরও বেশি সময় কেটে গিয়েছে SSC নিয়োগে দুর্নীতির খবর প্রকাশ্যে এসেছে। এরপর প্রকাশ্যে এসেছে টেট প্রশ্নপত্র ফাঁস ও দুর্নীতির অভিযোগ। সব মিলিয়ে বাংলায় একের পর এক শিক্ষায় দুর্নীতির কাণ্ডকে ঘিরে উত্তাল হয়ে রয়েছে। এমনকি এই কাণ্ডের সঙ্গে জড়িত থাকার অভিযোগে অনেক হেভিওয়েট জেলে বন্দি হয়ে রয়েছেন। তবে এবার এই নিয়োগ দুর্নীতিকাণ্ডে নাম জড়ালো তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের ঘনিষ্ঠের।

জেলে বন্দী অনুব্রত মণ্ডল

বর্তমানে দিল্লির তিহাড় জেলে বন্দি রয়েছেন অনুব্রত মণ্ডল। গরু পাচারকাণ্ডের সঙ্গে জড়িত থাকার অভিযোগে তিনি জেলে বন্দি রয়েছেন। তবে এবার CBI এমন এক তথ্য দিয়েছে যা শুনে সকলেরই চোখ কার্যত কপালে উঠেছে। সিবিআই সূত্রে খবর, প্রাথমিক নিয়োগ দুর্নীতিতে নাম জড়াল কেষ্ট-ঘনিষ্ঠ একজনের। কিন্তু সে কে তা জানেন? না জানা থাকলে চোখ রাখুন আজকের এই লেখাটির ওপর।

দুর্নীতিতে নাম জড়াল কোন অনুব্রত ঘনিষ্ঠের?

এহ্ন সকলের মনেই প্রশ্ন জাগছে যে দুর্নীতিতে নাম জড়াল কোন অনুব্রত ঘনিষ্ঠের? এমনিতে গরু পাচারকাণ্ডে সিবিআই এবং ইডির হেফাজতে রয়েছেন অনুব্রত মণ্ডল। এই মামলায় তাঁকে দফায় দফায় জিজ্ঞাসাবাদও করা হয়েছে। তবে প্রাথমিক দুর্নীতিকাণ্ডের তদন্তে নেমে খোঁজ মিলল অনুব্রত ঘনিষ্ঠের। সূত্রের খবর, ওই ব্যক্তির বেশ কয়েকটি বেসরকারি ডিএলএড, বিএড, নার্সিং, মেডিক্যাল এবং ইঞ্জিনিয়ারিং কলেজ আছে। সম্প্রতি আবার ভিন রাজ্যে একটি মেডিক্যাল কলেজ খুলেছেন তিনি।

আরও পড়ুনঃ তৈরি হচ্ছে ফোর লেনের রাস্তা, আরও কম সময়ে পৌঁছে যাবেন দিঘা! কবে শেষ হবে কাজ?

ফিরে যেতে হবে ২০১১ সালে। সেইসমউএ একাধিক বেসরকারি বিএড, ডিএলএড, নার্সিং, ইঞ্জিনিয়ারিং ও মেডিক্যাল কলেজের মালিকদের নিয়ে অনুব্রত ঘনিষ্ঠ ব্যক্তি একটি সংগঠন অবধি তৈরি করেন। নেতাকে একাধিকবার তলব করে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এদিকে প্রাথমিকের মামলায় জেল হেফাজতে রয়েছেন তাপস মণ্ডল। তাঁকেও জিজ্ঞাসাবাদ করে অনুব্রত ঘনিষ্ঠের নাম বারবার উঠে এসেছে। ওই ব্যক্তি শুধু অনুব্রতই নন, প্রাথমিক শিক্ষা পর্ষদের অপসারিত সভাপতি মানিক ভট্টাচার্যেরও ঘনিষ্ঠ বলে দাবি সিবিআইয়ের। এমনকি দেড় হাজারের বেশি অযোগ্য প্রার্থীকে জিজ্ঞাসাবাদ করার সময়েও সিবিআই ওই নামহীন ব্যক্তির তথ্য পেয়েছে। সেই ব্যক্তির নাম কী তা এখনও অবধি জানা সম্ভব হয়নি। তবে খুব শীঘ্রই প্রাথমিকের তদন্তে জিজ্ঞাবাদের জন্য সিবিআই নোটিশ জারি করবে বলে খবর।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X