কেমন হবে বুলেট ট্রেনের স্টেশন? প্রকাশ্যে এল প্রথম ঝলক, ভাইরাল ভিডিও

Published on:

বুলেট ট্রেন স্টেশন, bullet train station viral video

নয়া দিল্লিঃ দেশজুড়ে চলছে উন্নয়নের কাজ। ঢেলে সাজানো হচ্ছে রেল ব্যবস্থাকে। নরেন্দ্র মোদী সরকার তৃতীয়বারের জন্য নির্বাচিত হওয়ার পর তাঁকে ও তাঁর সরকারকে নিয়ে মানুষের মধ্যে রয়েছে অনেক প্রত্যাশা। কেন্দ্রে বিজেপির সরকারের আমলে একাধিক ক্ষেত্রে ভারতের অগ্রগতি চোখে পড়ার মতো। বিজেপি সরকারের শাসনকালে দেশের রেল ব্যবস্থা আগের থেকে অনেকটা আধুনিক করা হয়েছে। কাজ এখনও চলছে। জনপ্রিয় শহরের পাশাপাশি গ্রামের দিকের বহু রেল স্টেশনের উন্নয়ের কাজ চালানো হচ্ছে। তবে মানুষের দৃষ্টি সবথেকে বেশি আকর্ষণ করেছিল বন্দে ভারত এক্সপ্রেস। যাকে বলা হচ্ছে ভারতীয় বুলেট ট্রেন। বন্দে ভারত এক্সপ্রেস চালু হওয়ার আগে ও চালু হওয়ার সময় অনেকে এর সমালোচনা করেছিলেন। সে সব সমালোচনা ধোপে টেকেনি। বন্দে ভারত এক্সপ্রেস পরিষেবা চালু হওয়ার পর তার জনপ্রিয়তা বেড়েছে উত্তরোত্তর। তবে এবার ভারতের মানুষ বুলেট ট্রেনে ওঠার স্বপ্নও কিন্তু বুনতে শুরু করে দিয়েছেন।

খুব শীঘ্রই ভারত পাবে বুলেট ট্রেন

কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব থেকে শুরু করে বিভিন্ন রেল আধিকারিকরা সাফ সাফ জানিয়ে দিয়েছেন যে ভারতবাসী খুব দ্রুতই বুলেট ট্রেনে ওঠার নিজেদের স্বপ্ন পূরণ করতে পারবেন।  বন্দে ভারতের পাশাপাশি ভারতের প্রতিটি গুরুত্বপূর্ণ শহরের সঙ্গে এই হাইস্পিড রেল সংযোগ করার প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে। ইতিমধ্যে দেশের বিভিন্ন প্রান্তে ছুটছে বন্দে ভারত এক্সপ্রেস। তবে দ্রুত গতিতে বুলেট ট্রেন চালানোর প্রস্তুতিও চলছে দেশজুড়ে। বুলেট ট্রেনের কথা মাথায় রেখে নতুন স্টেশন তৈরি করার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেছে পশ্চিম রেলওয়ে।

বুলেট ট্রেন নিয়ে বড় চমক রেলের

২৯ জুলাই সকালে রেলের পক্ষ থেকে পোস্ট করা এই ভিডিওর মাধ্যমে তুলে ধরা হয়েছে নির্মাণাধীন একটি স্টেশনের অবস্থান। ভদোদরায় নতুন রেল স্টেশন তৈরি করা হচ্ছে। এটির ওপর দিয়ে বুলে ট্রেন চলবে বলে মনে করা হচ্ছে। আগামী দিনে এই স্টেশন দিয়ে যাতায়াত করবে ভারতের প্রথম বুলেট ট্রেন। উচ্চাভিলাষী প্রকল্পটি, ভারতের প্রথম উচ্চ-গতির রেল নেটওয়ার্কের অংশ, উল্লেখযোগ্য অগ্রগতির সাথে এগিয়ে চলেছে। ভিডিওতে দেখা যাচ্ছে, জোরকদমে চলছে বুলেট ট্রেন স্টেশন তৈরির কাজ। 

WhatsApp Community Join Now

বুলেট ট্রেন একবার চালু হয়ে গেলে ভারত নতুন করে একটি মাইলফলক অর্জন করবে বলে মনে করা হচ্ছে। যার অন্যতম ঝলক দেখা গেল ভদোদরা বুলেট ট্রেন স্টেশনের মাধ্যমে।

সঙ্গে থাকুন ➥
X