এই কর্মীদের অ্যাকাউন্টে ঢুকবে আরও বেশি টাকা! বেতন, ভাতা বাড়াল পশ্চিমবঙ্গ সরকার

Published on:

government of west bengal

কলকাতাঃ লোকসভা ভোট মিটতে না মিটতে পোয়া বারো বাংলার এক শ্রেণীর কর্মীদের। ইতিমধ্যেই এক ধাক্কায় বেশ কিছুটা মহার্ঘ্য ভাতা বা DA বৃদ্ধি হয়েছে। মূলত দু’দফায় সরকারি কর্মীদের ডিএ বৃদ্ধি করেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। বর্তমানে সকলেই ১৪ শতাংশ হারে দিয়ে পাচ্ছেন, সেই সঙ্গে বেতন তো রয়েছেই। আগামী দিনে এই মহার্ঘ্য ভাতার পরিমাণ কিছুটা বাড়তে পারে বলেও আশ্বাস দিয়েছেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে এসবের মাঝেই বাংলার এক শ্রেণীর কর্মচারীদের বেশ কিছুটা বেতন ও ভাতার বৃদ্ধি করা হলো। হ্যাঁ ঠিকই শুনেছেন। এই মর্মে ইতিমধ্যেই সরকারের তরফে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে, আর এই বিজ্ঞপ্তি দেখেই সকলে খুশিতে লাফাতে শুরু করেছেন।

বিজ্ঞপ্তি জারি সরকারের

এখন আপনিও নিশ্চয়ই ভাবছেন যে কোন কর্মীদের বেতন ও ভাতা একসঙ্গে বাড়ল? তাহলে বিষদে জানতে চোখ রাখুন আজকের এই প্রতিবেদনটির ওপর। জানা যাচ্ছে, গত ১৮ জুলাই পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের অধীনে থাকা স্বনির্ভর গোষ্ঠী এবং স্বনির্ভর নিয়োগ দফতরের তরফ থেকে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল। আর এই বিজ্ঞপ্তিতে এমন কিছু লেখা রয়েছে যা দেখে সকলেই খুশি।

সরকারি সূত্রে খবর, ভোটের পর রাজ্য সরকারের অধীনে থাকা স্বনির্ভর গোষ্ঠী এবং স্বনির্ভর নিয়োগ দফতরের সুপারভাইজারদের বেতন এবং ভাতা বাড়ানো হল। এবার থেকে তারা মাসিক ১০০০ টাকা করে টিএ বা যানবাহন ভাতা পাবেন। সেইসঙ্গে চুক্তিভিত্তিক সুপারভাইজারদের মাসিক ১১০০ টাকা পর্যন্ত বেতন বৃদ্ধি করা হয়েছে।

১ এপ্রিল থেকে হবে কার্যকর

জানা যাচ্ছে, কর্মীদের এই বেতন বৃদ্ধি এবং ভাতা বৃদ্ধির নির্দেশিকা কার্যকর হবে ২০২৪ সালের ১ এপ্রিল থেকে। বিজ্ঞপ্তি অনুসারে, যে সকল সুপারভাইজাররা ৫ বছর ফাহরে কাজ করছেন, তাঁদের বেতন বার্ষিক ৬০০ টাকা বেড়ে ১৭ হাজার টাকা ধার্য করা হয়েছে। শুধু তাই নয়, যে সকল সুপারভাইজাররা ১০ বছর ধরে কাজ সম্পন্ন করছেন, তাঁদের বেতন বার্ষিক ৭০০ টাকা করে বেড়ে ২১ হাজার টাকা করা হয়েছে। যে সব সুপারভাইজাররা নিজেদের পদে ১৫ বছর কাজ সম্পন্ন করেছেন, তাঁদের বেতন বার্ষিক ৮০০ টাকা করে বেড়ে ২৬ হাজার টাকা করা হয়েছে।

WhatsApp Community Join Now

এরই পাশাপাশি যারা ২০ বছর কাজ করেছেন, তাঁদের বেতন বার্ষিক ১০০০ টাকা করে বেড়ে ৩২ হাজার টাকা করা হয়েছে ও যে সকল সুপারভাইজাররা নিজেদের পদে ২০ বছর কাজ সম্পন্ন করেছেন, তাঁদের বেতন বার্ষিক ১১০০ টাকা করে বেড়ে ৩৯ হাজার টাকা করা হয়েছে।  স্বাভাবিকভাবেই সরকারের এহেন সিদ্ধান্তে বেজায় খুশি সকলে।

সঙ্গে থাকুন ➥
X