যাত্রীদের বড় উপহার, কলকাতা মেট্রো করল বড় ঘোষণা

Published on:

kolkata metro

কলকাতাঃ শহরবাসীর জন্য রইল এক দুর্দান্ত সুখবর। বিশেষ করে আপনিও যদি কলকাতা মেট্রো করে রোজ যাতায়াত করে থাকেন তাহলে আপনার জন্য এমন একটি খবর রয়েছে যা শুনলে আপনিও খুশিতে রীতিমতো লাফাতে শুরু করবেন। মূলত রোজকার মেট্রো পরিষেবা নিয়ে বড় সিদ্ধান্ত নিল কলকাতা মেট্রো কর্তৃপক্ষ। বিশেষ বার্তা দিলেন কলকাতা মেট্রোর মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র। আর কম মেট্রো নিয়ে অভিযোগের দিন শেষ হতে চলেছে, কারণ এক ধাক্কায় সামনের মাস থেকে অর্থাৎ আগস্ট মাস থেকে বেশ কয়েকটি বাড়তি মেট্রো চালানোর সিদ্ধান্ত নিল কর্তৃপক্ষ। এর জেরে উপকৃত হবেন হাজার হাজার মানুষ।

বড় সিদ্ধান্ত মেট্রো কর্তৃপক্ষের

যারা বাইপাসে থাকেন বা রোজ মেট্রোর মাধ্যমে নিজেদের গন্তব্যে যাতায়াত করেন তাঁরা জানবেন চলতি বছরের মার্চের মাঝামাঝি চালু হয় অরেঞ্জ লাইন। এই অরেঞ্জ লাইনটি নিউ গড়িয়া থেকে রুবি অবধি বিস্তৃত। এবার এই লাইনেই কলকাতার মেট্রো রেল ৫ আগস্ট থেকে আরও ট্রেন চালাবে। পাশাপাশি এই রাস্তায় পরিষেবার সময়ও বাড়ানো হবে বলে মঙ্গলবার এক বিবৃতিতে জানিয়েছে মেট্রো রেল।

উপকৃত হবেন মেট্রো যাত্রীরা

জানা গিয়েছে, এখন মূলত সোম থেকে শুক্রবারের মধ্যে সপ্তাহে পাঁচ দিন ৪৮টি ট্রেন চলাচল করে। তবে সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ৫ অগাস্ট থেকে অরেঞ্জ লাইনের অংশে মেট্রো ট্রেনের সংখ্যা বেড়ে দাঁড়াবে ৭৪টিতে। আপনি ডাউন লাইনে ৩৭ জোড়া ট্রেন ওই দিন থেকে ২০ মিনিটের ব্যবধানে চলবে।

বর্তমানে অরেঞ্জ লাইনে সোম থেকে শুক্রবার পর্যন্ত প্রতিদিন আপনি ও ডাউন সেকশনে ২৪ জোড়া ট্রেন চালানো হচ্ছে। তবে আগামী দিনে শনিবারও এই পরিষেবা পাওয়া যাবে বলে বিবৃতিতে জানানো হয়েছে।

WhatsApp Community Join Now

বদলে গেল টাইমটেবিল

যাত্রীদের যাতে আরো যাতায়াত করতে সুবিধা হয় তার জন্য মেট্রো কর্তৃপক্ষ টাইমটেবিলও বদলে দিয়েছে। আগামী দিন থেকে সকাল ৯টার পরিবর্তে উভয় প্রান্ত থেকে সকাল ৮টা থেকে ট্রেন ছাড়বে। এই দুটি টার্মিনালে বর্তমানে বিকেল ৪:৪০ অবধি মেট্রো চলাচল করে। তবে এই ৪টা ৪০ মিনিটের পরিবর্তে রাত ৮টায় শেষ মেট্রো পাওয়া যাবে ৫ আগস্ট থেকে।

সঙ্গে থাকুন ➥
X