১, ২, ৩ … দক্ষিণবঙ্গে ব্যাপক মুড বদল আবহাওয়ার! ৫ জেলায় অতি ভারী বৃষ্টির অ্যালার্ট

Published on:

south bengal rain, weather

কলকাতাঃ আবহাওয়ার মুড সুইং কাকে বলে তা হারে হারে এবার টের পাচ্ছেন দক্ষিণবঙ্গের মানুষ। দফায় দফায় ভারী বৃষ্টি নয়তো বিক্ষিপ্ত বৃষ্টিতে ভিজছে বাংলা। দু’দিন ধরে ভারী বৃষ্টিতে ভিজছে শহর কলকাতাও। এদিকে টানা বৃষ্টি হওয়ায় বাংলার তাপমাত্রাতেও ব্যাপক বদল ঘটতে দেখা গিয়েছে। অনেকেই গায়ে চাদর দিতে শুরু করেছেন। যাইহোক, বিগত জুন, জুলাই মাসে খাতায় কলমে বাংলায় বর্ষা থাকলেও আশানুরূপ বৃষ্টি পায় না বাংলা। যদিও জুলাই মাসের শেষের দিকে আবহাওয়া বদল কাকে বলে তা বুঝে গিয়েছেন মানুষ। আজ বৃহস্পতিবার সকাল থেকেই বৃষ্টি হচ্ছে কলকাতা শহর সহ বহু জেলায়।

বাংলার আকাশে কালো মেঘের ঘনঘটাও দেখা গিয়েছে। তবে আজ সারাদিনই কি বাংলার আবহাওয়া এমন থাকবে? রোদের দেখা কি মিলবে না? জানতে ঝটপট পড়ে ফেলুন আজকের এই লেখাটি।

ভারী থেকে অতি ভারী বৃষ্টি চলবে

আলিপুর আবহাওয়া দফতরের তরফে জারি করা বুলেটিন অনুযায়ী, আপাতত বাংলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত চলবে। যেহেতু সক্রিয় মৌসুমী অক্ষরেখা এবং ঝাড়খণ্ডের উপর থেকে ঘূর্ণাবর্ত রয়েছে, তার কারণে আগামী দু থেকে তিনদিন দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ অঞ্চলে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত হবে। আবার কিছু কিছু জেলায় অতি ভারী বৃষ্টিপাতও হবে বৈকি।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

পূর্ব বর্ধমান, হাওড়া, হুগলি, পশ্চিম মেদিনীপুর সহ দক্ষিণবঙ্গের বিস্তৃর্ন দু একটি জায়গায় অতি ভারী বৃষ্টিপাত হতে পারে। ভারী বৃষ্টি হবে কলকাতাতেও। আজ জেলাগুলিতে কমলা সতর্কতা জারী করা হয়েছে।

WhatsApp Community Join Now

উত্তরের আবহাওয়া

এবার আসা যাক উত্তরবঙ্গের আবহাওয়া কেমন থাকবে সেই প্রসঙ্গে। আলিপুর জানাচ্ছে, উত্তরবঙ্গের ক্ষেত্রে আগামী ৪-৫ দিন বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি এবং পার্বত্য অঞ্চলে দুই একটি জায়গায় ভারী বৃষ্টিপাত হবে। আজ বৃহস্পতিবার উত্তরবঙ্গের কালিম্পঙ জেলায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এরইসঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে জলপাইগুড়ি, দার্জিলিং, মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। পাহাড়ি এলাকাগুলিতে ধস নামার সম্ভাবনা রয়েছে বলে পূর্বাভাসে জানিয়েছে হাওয়া অফিস।

সঙ্গে থাকুন ➥
X