হাজির থাকার কড়া নির্দেশ! বাতিল ১৫ই আগস্টের ছুটি, মাথায় হাত সরকারি কর্মীদের

Published on:

government employee

কলকাতাঃ আর মাত্র কয়েকটা দিন, তারপরেই গোটা দেশ স্বাধীনতা দিবসের আনন্দে মেতে উঠবে। আগাম ১৫ আগস্ট আবার বৃহস্পতিবার পড়েছে। ফলে সামনে আবার লম্বা উইকএন্ডও রয়েছে। স্বাধীনতা দিবস মানেই সেদিনটা আবার ছুটি। স্কুল, কলেজ থেকে শুরু করে অফিস কাছারি সবই বন্ধ থাকবে। এহেন অবস্থায় আপনিও যদি ছুটির দিনটার সদ্ব্যবহার করবেন বলে ভেবে থাকেন তাহলে সেগুড়ে বালি। কারণ সরকারের এক নির্দেশিকা পেয়ে রীতিমতো রাতের ঘুম উড়ে গিয়েছে সরকারি আধিকারিকদের।

আপনিও যদি স্বাধীনতা দিবসের দিন ছুটি নিয়ে বাড়িতে বসে থাকবেন বা কোথাও ঘুরতে যাওয়ার প্ল্যান করে থাকেন তাহলে আপনার ওপর কিন্তু শাস্তির খাড়া নেমে আসতে পারে।

নির্দেশিকা জারি করল কেন্দ্র

আসলে স্বাধীনতা দিবসের ছুটি এবং অনুষ্ঠান সম্পর্কিত একটি নির্দেশিকা জারি করা হয়েছে কেন্দ্রের তরফে। আর এই নির্দেশিকা জারি করেছেন ক্যাবিনেট সচিব রাজীব গাউবা। সরকারি কর্মীদের উদ্দেশ্যে তিনি একটি চিঠি লিখেছেন। আর এই চিঠি অনুসারে, ১৫ আগস্ট উপলক্ষে লালকেল্লায় সরকারি অনুষ্ঠান আয়োজিত হবে। আর এই অনুষ্ঠানে সরকারের তরফ থেকে সব আমন্ত্রিত আধিকারিক এবং কর্মীকে বাধ্যতমূলক ভাবে থাকতে হবে। যারা আমন্ত্রিত তাঁরা যদি সেদিনের অনুষ্ঠানে উপস্থিত না থাকেন তাহলে কড়া ব্যবস্থা নেওয়া হবে।

কেন্দ্রের বক্তব্য, বিগত বছরগুলিতে দেখা গিয়েছে, আমন্ত্রিত হওয়া সত্ত্বেও অনেক সরকারি কর্মী স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে যোগ দিতে আসেন না। আর এটাই ভালো চোখে দেখছেন না কেউ। স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে যোগ দেওয়া সরকারি কর্মীদের অন্যতম দায়িত্ব। যে কারণে এবারে যারা আমন্ত্রিত তাঁদের উপস্থিত থাকা বাধ্যতামূলক করা হয়েছে। যদি কেউ যোগ না দেন তাহলে তাঁর বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে।

WhatsApp Community Join Now

আগস্ট মাসে টানা ছুটি

জানা গিয়েছে, আগামী আগস্ট মাসে টানা ছুটি থাকবে ব্যাঙ্ক থেকে শুরু করে ব্যাঙ্ক বন্ধ থাকবে। বিশেষ করে ব্যাঙ্ক টানা কয়েকদিন বন্ধ থাকবে। দেখুন তালিকা…

৩ আগস্ট- কের পুজো।
৪ আগস্ট রবিবার সব জায়গায় ছুটি।
৮ আগস্ট তেন্দাং লো রাম ফাত উপলক্ষে সিকিমে ছুটি।
১০ আগস্ট দ্বিতীয় শনিবার সব জায়গায় ছুটি ।
১১ আগস্ট রবিবার সব জায়গায় ছুটি।
১৩ অগাস্ট দেশভক্ত দিবস উপলক্ষে ইম্ফলে ছুটি।
১৫ আগস্ট স্বাধীনতা দিবস উপলক্ষে সব জায়গায় ছুটি।
১৮ আগস্ট রবিবার সব জায়গায় ছুটি।
১৯ আগস্ট রাখি বন্ধন উপলক্ষে আহমেদাবাদ, জয়পুর, কানপুর, লখনউ এবং অন্যান্য জায়গায় ছুটি।
২০ আগস্ট শ্রী নারায়ণ গুরু জয়ন্তী উপলক্ষ্য সব জায়গায় ছুটি।
২৫ আগস্ট- রবিবার ছুটি।
২৬ আগস্ট- জন্মাষ্টমী উপলক্ষে সব শহরে ব্যাঙ্ক হলিডে থাকবে।
৩১ অগাস্ট- চতুর্থ শনিবারের ছুটি।

সঙ্গে থাকুন ➥
X