হঠাৎ মুখোমুখি এসে পড়লো বন্দে ভারত ও লোকাল ট্রেন! আতঙ্কে রেল যাত্রীরা, ভাইরাল ভিডিও

Updated on:

Viral video rail accident Vande Bharat Express

বর্তমান সময়ে রেলে ভ্রমণ যেন দুঃস্বপ্নের সমান হয়ে দাঁড়িয়েছে। একের পর এক রেল দুর্ঘটনা সকলের মধ্যে তীব্র আতঙ্কের সৃষ্টি করেছে। ইতিমধ্যে মানুষ প্রশ্ন তুলতে শুরু করেছেন, ট্রেনে উঠলে প্রাণটা হাতে থাকবে তো? দুদিন আগেই ঝাড়খণ্ডের চক্রধরপুরে লাইনচ্যুত হয়ে যায় হাওড়া থেকে মুম্বইগামী এক্সপ্রেস ট্রেন। এরপর গতকাল বুধবার রাঙাপানিতে লাইনচ্যুত হয়ে যায় মালগাড়ি। এর আগে উত্তরপ্রদেশে চণ্ডীগড় এক্সপ্রেসের লাইনচ্যুত হওয়া, কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনা…পরপর এই ঘটনা সকলকে নাড়িয়ে রেখে দিয়েছে। তবে এরই মাঝে বাংলায় ঘটে গেল আরও এক ঘটনা। যে ঘটনাটি ঘটেছে সে সম্পর্কে শুনলে আপনারও শিরদাঁড়া দিয়ে ঠাণ্ডা স্রোত বয়ে যাবে। এবার কিনা একই ট্র্যাকে চলে এল বন্দে ভারত এক্সপ্রেস ও লোকাল ট্রেন!

একই লাইনে বন্দে ভারত এক্সপ্রেস ও লোকাল ট্রেন!

একই লাইনে কিনা চলে এল বন্দে ভারত এক্সপ্রেস ও লোকাল ট্রেন! শুনে চমকে গেলে তো? কিন্তু এমনই ঘটনা ঘটেছে বাংলায়। যে কোনও মুহূর্তে বড় দুর্ঘটনা ঘটে যেতে পারতো। আসলে ঘটনাটি ঘটেছে হুগলী জেলায়। জানা যাচ্ছে, হুগলী জেলার হাওড়া-বর্ধমান কর্ড লাইনের শিবাইচন্ডী স্টেশনে এক লাইনেই লোকাল ট্রেন এবং বন্দে-ভারত এক্সপ্রেস চলে আসে। আর এই ঘটনার ভিডিও সামাজিক মাধ্যমে তীব্র গতিতে ভাইরাল হয়েছে।

নেটিজেনদের অভিযোগ, রেল ব্যবস্থার এত উন্নত সিগন্যালিং পরিষেবা হওয়া সত্ত্বেও দিনের পর দিন এই ধরনের দূর্ঘটনা বেড়েই চলেছে। ট্রেনে ওঠা মানেই এখন স্বর্গের টিকিট কাটা সেটা লোকাল হোক কিংবা এক্সপ্রেস। যাইহোক, অল্পের জন্য যে দুই ট্রেনেরই যাত্রীরা রক্ষা পেয়েছেন তা বলাই চলে।

ফের প্রশ্নের মুখে যাত্রী নিরাপত্তা

এই ঘটনার পর নতুন করে যাত্রী নিরাপত্তা নিয়ে বড়সড় প্রশ্ন উঠেছে। রেল সূত্রে খবর, মঙ্গলবার সকালে হাওড়া ছেড়ে এনজেপি যাওয়ার সময় বন্দে ভারত ট্রেনটি দাঁড়িয়ে পড়ে শিবাইচন্ডী স্টেশনে ঢোকার মুখে হোম সিগন্যালে। এদিকে সেই একই লাইনে অন্য একটি লোকাল ট্রেনকে আসতে দেখা যায়। দুই ট্রেনেরই চালকরা বেক কষে নেন, যে কারণে বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়ে যায় বাংলা।

WhatsApp Community Join Now

রেলের বড় দাবি

যদিও এই ঘটনাকে খুব একটা বেশি আমল দিতে চাইছে না রেল, কারণ তাদের চোখে এই ঘটনা একদমই স্বাভাবিক। এরকম আখছাড় হয়েই থাকে। ঘটনা প্রসঙ্গে পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানান, অটোমেটিক সিগন্যাল জোনে এগুলো হয়ে থাকে। তাদের কাছেও এই একই লাইনে ট্রেন দাঁড়িয়ে থাকার খবর যায় প্রায়ই। এটা কোনও গুরুত্বপূর্ণ বিষয় নয় ।

সঙ্গে থাকুন ➥
X