মেগা ব্লক! হাওড়া লাইনে ফের বাতিল একাধিক ট্রেন, কবে থেকে? জানাল পূর্ব রেল

Published on:

howrah train cancel

কলকাতাঃ রেল যাত্রীদের ভোগান্তি যেন থামারই নাম নিচ্ছে না। বিশেষ করে বাংলার মানুষের। প্রত্যেদিন কাজের তাগিদে দিক বিদিক ছুটে চলা বেশিরভাগ মানুষ রেল ব্যবস্থাকেই বেশি ভরসা করে থাকে। লোকাল ট্রেন থেকে শুরু করে নানা এক্সপ্রেস ট্রেনে করে লক্ষ লক্ষ মানুষ এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ছুটে চলেছেন। আগামী দিন ট্রেনে যাত্রা আরও কষ্টকর হতে চলেছে সকলের বলে মনে হচ্ছে। আপনিও কি নিত্য রেল যাত্রী? তাহলে যাত্রীরা দয়া করে জেনে নিন আগামী দিনে কেমন থাকবে রেল পরিষেবা। এবার হাওড়া ডিভিশনে আগামীকাল শনিবার বাতিল থাকবে একগুচ্ছ ট্রেন। হ্যাঁ ঠিকই শুনেছেন।

বাতিল থাকবে বহু ট্রেন

ইতিমধ্যে বিগত কিছুদিন ধরে শিয়ালদহ ডিভিশন থেকে শুরু করে হাওড়া ডিভিশনের যাত্রীদের ভোগান্তির শেষ নেই। প্ল্যাটফর্ম সম্প্রসারণ থেকে শুরু করে ইন্টারলকিং-এর কাজ, সব মিলিয়ে বহু ট্রেন বাতিল, ট্রেনগুলির রুট বাতিল করে দেয় পূর্ব রেল। তবে এবার আরও ট্রেন বাতিল হতে চলেছে। আর তাও কিনা হাওড়া থেকেই বেশ কিছু ট্রেনের চাকা গড়াবে না আগামীকাল বলে খবর। আসলে বর্ধমান-হাওড়া কর্ড সেকশনে চেরাগ্রামে রেললাইন রক্ষণাবেক্ষণের কাজ চলবে। যে কারণে একগুচ্ছ ট্রেন বাতিল করে দেওয়া হয়েছে।

মেগা ব্লক থাকবে

পুর্ব রেলের তরফে জানানো হয়েছে, আগামী ২ ও ৩ অগাস্ট লাইনে মেরামতির জন্য ট্রাফিক ও পাওয়ার ব্লক করা হবে। এদিকে টানা দু’দিন এহেন মেগা ব্লকের কারণে নিত্যযাত্রীদের চরম হয়রানির শিকার হতে হবে অ্যা বলাই বাহুল্য। বেশ কিছু ট্রেন বাতিল থাকবে, এর পাশাপাশি বেশ কিছু ট্রেনকে নিয়ন্ত্রণ করা হবে।

কোন কোন ট্রেন বাতিল থাকবে

এখন আপনিও নিশ্চয়ই ভাবছেন যে কোন কোন ট্রেন বাতিল থাকবে? তাহলে জানিয়ে রাখি, আগামী ৩ আগস্ট হাওড়া ও বর্ধমান থেকে EMU লোকাল বাতিল বলে ঘোষণা করা হয়েছে। এরইসঙ্গে ট্রেন নম্বর ১২৩৭০ দেরাদুন–হাওড়া কুম্ভ এক্সপ্রেস এবং ১২৩৭৮ নিউ আলিপুরদুয়ার-শিয়ালদা পদাতিক এক্সপ্রেসকে বর্ধমান-ব্যান্ডেল হয়ে ঘুরিয়ে দেওয়া হবে। অন্যদিকে ট্রেন নম্বর ১৩১৪৮ বামনহাট – শিয়ালদা উত্তরবঙ্গ এক্সপ্রেস ৩ অগাস্ট ৫০ মিনিট, ১২৩০৮ যোধপুর – হাওড়া সুপারফাস্ট এক্সপ্রেস ১৫ মিনিটের জন্য, ১২৩৪৪ হলদিবাড়ি – শিয়ালদহ দার্জিলিং মেল ১০ মিনিটের জন্য নিয়ন্ত্রণ করা হবে। এরপর ব্লক খুলে দেওয়ার পর প্রথম ট্রেন নম্বর ১১৪৮ বামনহাট – শিয়ালদহ উত্তরবঙ্গ এক্সপ্রেস ডাউন লাইনে ছাড়া হবে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X