নিউটাউনে ৩টি নয়া রুটে বাস পরিষেবা, হবে নয়া টার্মিনাসও! ঘোষণা WBTC-র

Published on:

newtown bus service

কলকাতাঃ যত সময় এগোচ্ছে রাস্তায় মানুষ জনের সংখ্যাও ক্রমে বাড়ছে। কিন্তু সেই তুলনায় গাড়ির সংখ্যা বেশ অনেকটাই কমে গিয়েছে শহর কলকাতার রাস্তায়। এমনই অভিযোগ সিংহভাগ মানুষের। কয়েকদিন ধরেই শোনা যাচ্ছে যে দুর্গাপুজোর আগেই নাকি কলকাতার রাস্তা থেকে কয়েক হাজার বাস তুলে নেওয়া হবে। আর এই সংখ্যাটা ২০০০ ছাড়াবে বলে খবর। তবে এরই মাঝে বড় সিদ্ধান্ত নেওয়া হল। উপকৃত হবেন হাজার হাজার যাত্রী। আসলে কলকাতায় এবার তিনটি রুটে চালু হল বাস পরিষেবা। তাও কিনা AC বাস পরিষেবা। হ্যাঁ ঠিকই শুনেছেন।

৩টি রুটে শুরু হল বাস পরিষেবা

জানা গিয়েছে, পশ্চিমবঙ্গ পরিবহণ নিগম বা WBTC ঠাকুরপুকুর, হাওড়া এবং বাগবাজারের সঙ্গে ইনফোসিসকে সংযুক্ত করার জন্য তিনটি নতুন বাস রুট চালু করার সিদ্ধান্ত নিয়েছে। আর বাসগুলি বিদ্যুতের মাধ্যমে চলবে। মূলত বিভিন্ন রুটে বাড়তি যাত্রীদের সংখ্যা কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে পশ্চিমবঙ্গ পরিবহন নিগমের তরফে। শুধু তাই নয় নতুন একটি বাস টার্মিনাস শুরু করারও কথা ভাবনা চিন্তা করছে সরকার বলে জানা গিয়েছে। 

হাতিশালা থেকে বাগবাজার, হাতিশালা থেকে হাওড়া এবং হাতিশালা থেকে ঠাকুরপুকুর রুটে বিশেষ বাস পরিষেবা চালু করল WBTC। হাওড়া ও হাতিশালার মধ্যে সংযোগকারী EB 13 ঠাকুরপুকুর ও হাতিশালার মধ্যে সংযোগকারী EB -16 রুট বৃহস্পতিবার চালু করা হয়েছে। সর্বোপরি ঠাকুরপুকুর ও হাতিশালা হাতিশালার মধ্যে যোগাযোগকারী বাসটি সেক্টর ফাইভ, রুবি, প্রিন্স আনোয়ার শাহ রোড, নিউ আলিপুর রুটে ছুটবে। অন্যদিকে EB 13 ইলেকট্রিক বাসটি ইকোস্পেস, কাঁকুড়গাছি ও গিরিশ পার্ক কভার করবে বলে খবর।

বড় দাবি WBTC -র

এদিকে সংবাদমাধ্যমের মুখোমুখি হয় ডব্লিউবিটিসির এক আধিকারিক বড়সড় তথ্য দিয়েছেন। সবকিছু ঠিকঠাক থাকলে নিউটাউনে খুব শীঘ্রই একটি বাস টার্মিনাস চালু করা হবে এতে করে হাজার হাজার যাত্রী দারুণভাবে উপকৃত হবেন। সেই সঙ্গে রুবি, জোকা, গড়িয়া, রবীন্দ্র সদন অবধি আরো বেশ কিছু এসি বাস চালু করা হবে বলেও দাবি করেছেন ওই সরকারি আধিকারিক।

WhatsApp Community Join Now

এদিকে WBTC -র এখানে উদ্যোগকে কুর্নিশ জানিয়েছেন সাধারণ মানুষজন। তবে অনেকেই আবার নন এসি বাস চালু করারও পক্ষে রয়েছেন। কারণ এই রুটগুলিতে এসি বাসে ভাড়া বেশ অনেকটাই হয়। ফলে সকলে আবার এই বাসে উঠতে পারবেন না। যে কারণে এই তিনটি রুটে বেশি বেশি করে নন এসি চালানোর পক্ষে মত দিয়েছেন সিংহভাগ মানুষ। এখন এটাই দেখার সাধারণ মানুষের কথা ভাবনা চিন্তা করে WBTC নন এসি বাস চালু করে কিনা।

সঙ্গে থাকুন ➥
X