সময় কম, কিছুক্ষণেই কলকাতা সহ দক্ষিণবঙ্গের ৫ জেলায় ঝেঁপে বৃষ্টি! রেডি রাখুন ছাতা

Published on:

south bengal rain kolkata weather

ইন্ডিয়া হুড ডেস্কঃ টানা বৃষ্টিতে এক প্রকার নাজেহাল অবস্থা হয়ে গিয়েছে দক্ষিণবঙ্গবাসীর। একের পর এক ঘূর্ণাবর্ত, নিম্নচাপের জেরে বিগত কয়েকদিন ধরে দক্ষিণবঙ্গে টানা বৃষ্টিপাত হচ্ছে। শুধু তাই নয় বিভিন্ন জায়গায় বন্যার মত পরিস্থিতি ও তৈরি হয়েছে। এদিকে আজ সোমবার সকাল থেকেই বাংলার বেশ কিছু অংশেই বৃষ্টি হয়ে গিয়েছে। তবে সোমবার দুপুর বেলা হতে না হতেই আচমকা আবহাওয়া বদল করতে শুরু করেছে। মনে হচ্ছে যে কোনও মুহূর্তে বৃষ্টি নামতে পারে। সকাল থেকেই শহর কলকাতার আকাশ মেঘে ঢেকে রয়েছে। বইছে ফুরফুরে হাওয়াও। দুপুরবেলা তো একই অবস্থা রয়েছে। আদৌ কি বৃষ্টি নামবে? কেমন থাকবে সারা দিন আবহাওয়া? এ বিষয়ে এবার বড়সড় আপডেট দিল আলিপুর আবহাওয়া দফতর।

কেমন থাকবে আবহাওয়া

জানা গিয়েছে টানা বৃষ্টিতে কিছুটা হলেও রাশ পড়বে। কারণ বাংলা সীমানা পেরিয়ে গভীর নিম্নচাপতি আপাতত সরে গিয়েছে মধ্যপ্রদেশের দিকে। যে কারণে আপাতত দক্ষিণবঙ্গে টানা বৃষ্টিপাতের সম্ভাবনা নেই বলেই দাবি করছেন আবহাওয়াবিদরা বিজ্ঞানীরা। তবে একেবারেও যে বৃষ্টি হবে না তাও কিন্তু জোর দিয়ে বলতে পারছে না আবহাওয়াবিদরা। হাওয়া অফিসে পূর্বাভাস অনুযায়ী, আর কিছুক্ষণের মধ্যেই কলকাতা ও পার্শ্ববর্তী কয়েকটি জেলায় ঝেঁপে বৃষ্টি নামতে চলেছে।

দক্ষিণবঙ্গে বৃষ্টি

কিছুক্ষণের মধ্যেই কলকাতা উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, নদীয়া, হাওড়া, হুগলি জেলায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা। আগামী কয়েক ঘণ্টায় কলকাতা ও পার্শ্ববর্তী অঞ্চলে প্রধানত মেঘলা আকাশ থাকবে। হালকা থেকে মাঝারি বৃষ্টি ও বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।।

উত্তরবঙ্গেও বৃষ্টি

আজ ভারী থেকে অতি ভারী বৃষ্টির জন্য উত্তরবঙ্গের বেশ কিছু জেলায় কমলা সতর্কতা জারি করা হয়েছে। এই জেলাগুলি হল কালিম্পঙ, আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি জেলায়। এছাড়া ভারী বৃষ্টির জন্য হলুদ সতর্কতা জারি করা হয়েছে দার্জিলিং, কোচবিহার জেলায়।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X