ক্রিকেটারের বাড়িতে হামলা! হাসিনার মতো এবার বাংলাদেশ ছেড়ে পালাবেন সাকিব?

Published on:

shakib al hasan bangladesh

ইন্ডিয়া হুড ডেস্কঃ উত্তপ্ত, অগ্নিগর্ভ বাংলাদেশ! আক্রান্ত হাজার হাজার মানুষ। আন্দোলনকারীদের বিক্ষোভের আগুনে জ্বলছে ভারতের প্রতিবেশী। ইতিমধ্যে প্রধানমন্ত্রী পদ থেকে ইস্তফা দিয়ে দেশ ছেড়েছেন শেখ হাসিনা। বর্তমানে তিনি ভারতে। তবে কতদিন ভারতে থাকবেন, তা জানা নেই। ওদিকে শুধু সরকারি আবাস বা সংসদ ভবনই নয়। বাংলাদেশে হানাহানি শুরু হয়েছে ক্রিকেটারদের বাড়ি ও হিন্দু মন্দিরে। বাদ যায়নি কলাকুশলীরাও। উগ্র বিক্ষোভকারীদের হামলায় প্রাণ হারিয়েছেন কৌশানীর সহ অভিনেতাও। সবে মিলেয়ে চরম উত্তেজক পরিস্থিতি পদ্মাপারে।

প্রাপ্ত খবর অনুযায়ী, বাংলাদেশ দলের প্রাক্তন অধিনায়ক মাশরাফী বিন মোর্তাজার বাড়িতেও হামলা চালিয়েছে বিক্ষোভকারীরা। বাংলাদেশের অলরাউন্ডার হিসেবেই পরিচিত ছিলেন তিনি। ক্রিকেট থেকে অবসর নিয়ে যোগ দেন রাজনীতিতে। শেখ হাসিনার আওয়ামী লিগের টিকিটে দাঁড়িয়ে নরাইল-২ কেন্দ্র পরপর দু’বার সাংসদ হন তিনি। দেশে যখন আগুন জ্বলছিল, তখন নীরব ছিলেন মোর্তাজা। আর তার জেরেই হয়ত বাংলাদেশের প্রাক্তন অধিনায়কের বাড়িতে হামলা চালায় দুর্বৃত্তরা। নড়াইলে মোর্তাজার বাড়িতে ভাঙচুর চালিয়ে আগুন লাগিয়ে দেওয়া হয় বলে জানা যাচ্ছে।

ওদিকে বাংলাদেশের আরেক ক্রিকেটার তথা প্রাক্তন বাংলাদেশি অধিনায়ক সাকিব আল হাসানও শেখ হাসিনার দলে যোগ দিয়েছিলেন। তিনি কয়েক মাস আগে হয়ে যাওয়া বাংলাদেশি নির্বাচনে প্রার্থী হয়ে জয়লাভ করেন। তার উপরেও চটে ছিল দেশের জনতা। কারণ কোটা আন্দোলন নিয়ে তার মুখ দিয়েও কোনও কথা বের হয়নি। তবে সাকিব আল হাসানের বাড়িতে হামলা না হলেও তার রাজনৈতিক কার্যালয় জ্বালিয়ে দিয়েছে আন্দোলনকারীরা।

WhatsApp Community Join Now

এখন প্রশ্ন উঠছে যে, সাকিব আল হাসান বা মাশরাফী মোর্তাজারাও কী শেখ হাসিনার মতো দেশ ছাড়বেন? এই প্রশ্নের উত্তর জানা না থাকলেও, তাঁরা যে বর্তমানে বেশ আতঙ্কে রয়েছেন, তা আর বলার অপেক্ষা রাখে না। তবে এও জানা যাচ্ছে যে, বাংলাদেশের প্রাক্তন রাষ্ট্রপতি আবদুল হামিদের বাড়িতেও হামলা চালিয়েছে আন্দোলনকারীরা।

সঙ্গে থাকুন ➥
X