আজই হতে পারে বড় ঘোষণা! সুপ্রিম কোর্টে SSC মামলার শুনানি নিয়ে নয়া আপডেট

Published on:

bengal ssc case supreme court

নয়া দিল্লিঃ SSC দুর্নীতিকাণ্ডে ফের চমকপ্রদ মোড়। আবারও একবার সুপ্রিম কোর্টে পিছিয়ে গেল এই মামলার শুনানি। এমনিতেই প্রায় ২৬,০০০ শিক্ষক-শিক্ষিকা, শিক্ষাকর্মীর ভাগ্য ঝুলে রয়েছে। আদৌ চাকরি থাকবে কিনা আগামী দিনে, বেতন ফেরৎ দিতে হবে কিনা তা নিয়ে রীতিমতো আতঙ্কে দিন কাটাচ্ছেন। শুধু তাই নয়, কয়েকদিন আগেই সুপ্রিম কোর্টে ২০১৬ সালে কতজন অযোগ্য চাকরি পেয়েছিলেন তাদের একটি তালিকা দেয় SSC। তবে SSC মামলার শুনানি পিছিয়ে গেল। আজই বড় ঘোষণা হতে পারে বলে শোনা যাচ্ছে।

পিছিয়ে গেল চাকরির শুনানি

আজ মঙ্গলবার সুপ্রিম কোর্টে প্রায় ২৬,০০০ চাকরি বাতিলের শুনানি থাকলেও তা পিছিয়ে দেওয়া হয়েছে। আদালত আগেই জানিয়েছিল যে পাঁচ পক্ষের বক্তব্য শুনবে। এই পাঁচ পক্ষ হল রাজ্য, এসএসসি, তদন্তকারী সংস্থা, মূল মামলাকারী ও যাঁদের চাকরি বাতিল নিয়ে বিতর্ক শুরু হয়েছে। এরপর একটি নোডাল কাউন্সিল নিয়োগ করে সুপ্রিম কোর্ট। এই নোডাল কাউন্সিলকে ২ সপ্তাহের মধ্যে রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ হয়। তবে সময় মতো সেই কাজ শেষ হয়নি বলে খবর। নতুন করে আরও অনেকে মামলা করেছেন, যে কারণে আজ ৬ আগস্ট শুনানি করা সম্ভব হয়নি। এবার কবে এই শুনানি হবে সেই নিয়ে উঠছে প্রশ্ন।

অযোগ্যদের তালিকা দিয়েছে SSC

কয়েকদিন আগেই অযোগ্যদের তালিকা দেয় SSC। মূলত ২৬ হাজার চাকরি বাতিল মামলায় সুপ্রিম কোর্টে অযোগ্যদের তালিকা দেয় SSC। ওটিডি করে করে তালিকা দেওয়া হয়েছে এসএসসির তরফে। ২০১৬ সালের এসএসসির সুপারিশে চাকরি পাওয়া প্রার্থীদের চাকরি বাতিল করে দেয় কলকাতা হাইকোর্ট। এরপর সেই মামলা গড়ায় সুপ্রিম কোর্ট অবধি। বলা হয়, এসএসসিকে দ্রুত যোগ্য এবং অযোগ্যদের তালিকা শীর্ষ আদালতকে দিতে হবে। এবার সেই তালিকাই সুপ্রিম কোর্টে তুলে দিল স্কুল সার্ভিস কমিশন। এসএসসির তালিকা অনুযায়ী, চারটি ক্যাটাগরির মোট অযোগ্য চাকরি ১৪৬১। এই ১৪৬১ চাকরির কোনওটাই নাকি এসএসসি সুপারিশই করেনি। অযোগ্য ১৪৬১ জনের নাম, রোল নম্বর সুপ্রিম কোর্টে জমা করে SSC।

সঙ্গে থাকুন ➥
X