বাংলাদেশে চমৎকার! আগুনে পুড়ে ছাই গোটা ISKCON মন্দির, তবুও অক্ষত ভগবদ্গীতা

Published on:

bangladesh iskcon temple attack

ইন্ডিয়া হুড ডেস্কঃ বাংলাদেশের বর্তমান অবস্থা নিয়ে আমরা সবাই কম, বেশি অবগত। শেখ হাসিনার দেশত্যাগ, জনতার প্রধানমন্ত্রী বাসভবনে লুটপাট, দখল! প্রতিবেশী দেশে আর কিছুই হতেই বাকি নেই। এক কোটা আন্দোলনকে ঘিরে ক্ষুব্ধ হয়ে ওঠে দেশের জনতা। এরপর তাঁদের দাবি ছিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ। কিন্তু শেখ হাসিনার দেশত্যাগের পর এখনও স্বাভাবিক হয়নি বাংলাদেশ। এবার জায়গায় জায়গায় হিন্দু ও মন্দিরে ভাঙচুর চালানোর ঘটনা সামনে আসছে।

উগ্র আন্দোলনকারীরা বাংলাদেশের ইস্কন মন্দিরেও হামলা চালিয়েছে। সেখানে দেবী, দেবতার মূর্তি ভাঙচুর করার পর আগুন লাগিয়ে দেওয়া হয়েছে। বাংলাদেশ থেকে ইস্কন মন্দিরের ছবি সামনে এসেছে। যেখানে দেখা যাচ্ছে যে, গোটা মন্দির আগুনে জ্বলেপুড়ে গিয়েছে। কিন্তু সবথেকে চমৎকার হল, ভগবদ্গীতার কোনও ক্ষতি হয়নি। এই ঘটনার একটি ভিডিও সামনে এসেছে। গোটা মন্দির ক্ষতিগ্রস্ত হলেও, ভগবদ্গীতা কীভাবে অক্ষত থাকে, তা দেখেই সবাই চমকে গিয়েছে।

বলে দিই, বাংলাদেশের জনতা বন্দুক, মিসাইল ট্যাঙ্ক ছাড়াই ৪৫ মিনিটে সরকারের গদি উপড়ে ফেলে দেয়। বিক্ষোভরত জনতার সামনে অসহায় হয়ে উঠেছিল বাংলাদেশের সেনাও। তাঁরা সরকার পড়ার আগেই ঘোষণা করেছিল যে, তাঁরা আর কারও উপর গুলি চালাবে না। কিন্তু সবথেকে আশ্চর্য বিষয় হল, সরকারের উপর ক্ষোভ সংখ্যালঘু হিন্দুদের উপর গিয়ে আছড়ে পড়ল। যদিও, বাংলাদেশের অনেক মুসলিমই এই ঘটনার প্রতিবাদ জানিয়েছেন এবং মন্দির পাহারা দেওয়ার জন্য সারারাত জেগেছেন। তবুও, সংখ্যালঘুদের মন থেকে ভয় আর দূর হচ্ছে না।

WhatsApp Community Join Now

বাংলাদেশে সংখ্যালঘুদের অনেক ভিডিও সামনে এসেছে। যেখানে তাঁদের আর্তনাদ করতে দেখা গয়েছে। উগ্রবাদীদের কাছে তাঁদের প্রাণ ভিক্ষারও আবেদক করতে দেখা গিয়েছে। তবে, এই প্রথম নয়! এর আগেও বহুবার বাংলাদেশে সংখ্যালঘুদের উপর হামলা হয়েছে। ধীরে ধীরে পাকিস্তানের দেখানো পথেই হাঁটছে ওদেশের উগ্রবাদীরা। এখন দেখার বিষয় এটাই যে, ১৯৭১ এর পর ফের বাংলাদেশ থেকে না ভিটেমাটি ছেড়ে পালাতে হয় অসহায় হিন্দুদের।

সঙ্গে থাকুন ➥
X