পুজোর আগে সুখবর, অরেঞ্জ লাইনে আরও দূর গড়াবে মেট্রোর চাকা, এবার কোন স্টেশন অবধি?

Published on:

ইন্ডিয়া হুড ডেস্কঃ কলকাতা মেট্রো যাত্রীদের জন্য এবার দারুণ সুখবর। দুর্গাপুজোর আগেই বা দুর্গাপুজোর মধ্যেই আরও একবার বাড়তি পরিষেবা পেতে চলেছেন শহরবাসী বলে মনে হচ্ছে। হ্যাঁ ঠিকই শুনেছেন। আসলে কলকাতা মেট্রো এমন এক সিদ্ধান্ত নিয়েছে যারপরে মেট্রো যাত্রীরা দারুণ উপকৃত হবেন। আর অফিস টাইমে বাসে ঝুলে ঝুলে যেতে হবে না। কারণ এবার এক দীর্ঘ প্রতিক্ষিত রুটে মেট্রো পরিষেবা সম্প্রসারণ করতে চলেছে কলকাতা মেট্রো।

বড় চমক মেট্রো রেলের

আসলে সবকিছু ঠিকঠাক থাকলে অরেঞ্জ লাইনে বড় চমক দিতে চলেছে কলকাতা মেট্রো। আর এই চমক হল এবার মেট্রো আসবে বেলেঘাটা মেট্রো স্টেশন অবধি। শুনতে অবিশ্বাস্য লাগলেও এটাই সত্যিই। ইতিমধ্যে নাকি তোড়জোড়ও শুরু হয়ে গিয়েছে। কমিশনার অফ রেলওয়ে সেফটির ইনসপেকশন হয়ে গিয়েছে। টেকনিক্যাল কিছু ইস্যু ছিল বলে খবর। তবে সেই ইস্যু মিটে গেলেই কলকাতাবাসীর একটা হিল্লে হয়ে যাবে সেটা বলাই বাহুল্য।

বেলেঘাটা অবধি ছুটবে মেট্রো

অরেঞ্জ লাইনে মেট্রো পরিষেবা নিয়ে চরম স্বস্তির খবর শুনিয়েছেন কলকাতা মেট্রো রেলের সিপিআরও কৌশিক মিত্র। তিনি জানিয়েছেন, খুব শীঘ্রই এই পরিষেবা শুরু হয়েছে যেতে পারে। রুবি অর্থাৎ হেমন্ত মুখোপাধ্যায় রেল স্টেশন থেকে বেলেঘাটা মেট্রো স্টেশন অবধি এখনো কিছু কাজ হওয়া বাকি রয়েছে। এদিকে যতটুকু কাজ বাকি আছে সেটা হয়েছে গেলেই আর কোনও সমস্যা থাকবে না বলে জানানো হয়েছে মেট্রো রেল কর্তৃপক্ষ।

আরও পড়ুনঃ বাংলাদেশে চমৎকার! আগুনে পুড়ে ছাই গোটা ISKCON মন্দির, তবুও অক্ষত ভগবদ্গীতা

এদিকে নিত্য যাত্রীদের দাবি মেনে অরেঞ্জ লাইনে মেট্রোর পরিষেবা বাড়ানো হয়েছে। সেইসঙ্গে সময়সীমারও বদল হয়েছে। আগে প্রথম মেট্রো সকাল ৯টা অবধি চলত। তবে এখন এই পরিষেবা সকাল ৮টা থেকে শুরু হয়েছে। ফলে খুশি মেট্রো যাত্রীরা।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X