কিছুক্ষণেই দক্ষিণবঙ্গের ৬ জেলায় ব্যাপক বৃষ্টি! সকাল সকাল ডিগবাজি খেল আবহাওয়া

Published on:

bristi rain weather monsoon অঝোরে বৃষ্টি

ইন্ডিয়া হুড ডেস্কঃ চোখের পলক ফেলতে না ফেলতে রীতিমতো ডিগবাজি খাচ্ছে বাংলার আবহাওয়া। একের পর এক ঘূর্ণাবর্ত, নিম্নচাপের কারণে বিগত কয়েকদিনে আমূল বদলে গিয়েছে বাংলার আবহাওয়া। বর্ষার বৃষ্টি কাকে বলে তা এতদিনে মানুষকে টের পাইয়ে দিয়েছে আবহাওয়া। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, আগামী কয়েক ঘণ্টায় গোটা পশ্চিমবঙ্গের বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজ বৃহস্পতিবার কলকাতা সহ দক্ষিণবঙ্গ ও উত্তরবঙ্গের জেলাগুলিতে কখনো হালকা থেকে মাঝারি তো আবার  কোথাও বিক্ষিপ্তভাবে ভারী  বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

বাংলার আবহাওয়া নিয়ে ইতিমধ্যেই আলিপুর আবহাওয়া দফতরের তরফে বুলেটিন জারি করা হয়েছে। আর বুলেটিন অনুযায়ী, আজ ৮ আগস্ট বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে বীরভূম, পশ্চিম বর্ধমান, কলকাতা, মুর্শিদাবাদ, নদীয়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলায়। এই জেলাগুলির উদ্দেশ্যে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। আগামী ২৪ ঘন্টায় বাংলার আবহাওয়ার কোনোরকম পরিবর্তন হবে না বলে পূর্বাভাস।

উত্তরবঙ্গের আবহাওয়া

এবার আসা যাক উত্তরবঙ্গের আবহাওয়া প্রসঙ্গে। বাড়ি থেকে বেরোনোর আগে এক নজরে জেনে নিন কেমন থাকবে বাংলার আবহাওয়া কেমন থাকবে সে ব্যাপারে। আজ ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে উত্তরের আলিপুরদুয়ার জেলায়। আজ এই জেলার উদ্দেশ্যে কমলা সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। এছাড়া ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দার্জিলিং, কালিম্পঙ, জলপাইগুড়িতে। বাদবাকি জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ সহ কয়েক পশলা বৃষ্টির তীব্র সম্ভাবনা রয়েছে।

কলকাতার আবহাওয়া

আপনিও যদি কলকাতা শহরের বাসিন্দা হয়েছে থাকেন তাহলে জেনে নিন আজ বৃহস্পতিবার সারাদিন শহরের আবহাওয়া কেমন থাকবে। আলিপুরের পূর্বাভাস বলছে, এদিন শহরে বজ্রবিদ্যুৎ সহ কয়েক পশলা বৃষ্টি হবে। সেইসঙ্গে আকাশ আংশিক মেঘলা থাকবে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X