বর্ডারে কাতারে কাতারে বাংলাদেশি, দেখেই মাঠে নামল BSF! প্রকাশ্যে এল ভিডিও

Published on:

bsf in bangladesh border

ইন্ডিয়া হুড ডেস্কঃ ঠিক যেন ৪৭-র দৃশ্য ফিরে এল এবার ২০২৪-এ। কাঁটাতারের পারে সারি সারি মানুষ দাঁড়িয়ে রয়েছেন। অপেক্ষা করছেন তার পেরিয়ে কখন অন্য জায়গায় পৌঁছানো যায়। আর এই দৃশ্য যে যথেষ্ট উদ্বেগের তা আর নতুন করে বলার অপেক্ষা রাখে না। এমনিতে দফায় দফায় হিংসার জেরে অশান্ত হয়ে উঠেছে বাংলাদেশের মাটি। ইতিমধ্যে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে শেখ হাসিনা দেশ ছেড়ে চলে গিয়েছেন। এদিকে শেখ হাসিনার দেশ ছেড়ে পালানোর দুই দিন পরও বাংলাদেশে হিংসা এখনও অব্যাহত রয়েছে। তবে এরই মাঝে ভারত-বাংলাদেশ সীমান্তে নাকি ব্যাপক হারে অনুপ্রবেশ আটকে দিল বিএসএফ। শুনে চমকে গেলেন তো? আরও বিশদে জানতে চোখ রাখুন আজকের এই প্রতিবেদনটির ওপর।

হিংসা অব্যাহত বাংলাদেশে

সাধারণ মানুষের ঘর বাড়িতে হামলা চালাচ্ছে উন্মত্ত জনতা, সেইসঙ্গে বিভিন্ন হিন্দু মন্দির, গুরুদ্বারেও হামলা চালানো হচ্ছে। দীর্ঘ ১৫ বছরের আওয়ামী লীগ সরকারের অবসান হয়েছে সে দেশে। আপাতত শাসন ভার সামলাচ্ছে সেনা। সবকিছু ঠিকঠাক থাকলে খুব শীঘ্রই নতুন শাসক পাবে সেই দেশ। কিন্তু এসবের মাঝেই সীমান্তে এমন এক ঘটনা ঘটে গিয়েছে যা জানা বা শোনার জন্য হয়তো কে প্রশাসনকে উৎখাতকারী আন্দোলনের নেতাদের আহ্বান সত্ত্বেও হিন্দু সংখ্যালঘুদের নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করা হয়েছে।

অনুপ্রবেশ রুখল বিএসএফ

বাংলাদেশে হিংসাত্মক পরিস্থিতির মাঝেই সীমানায় ব্যাপক হারে অনুপ্রবেশ রুখল BSF। কোচবিহার ও জলপাইগুড়ির সীমান্তে এক উদ্বেগজনক দৃশ্য ধরা পড়েছে। জানা যাচ্ছে, এই দুই সীমান্তে কাতারে কাতারে মানুষ জড়ো হয়েছেন। সকলের দাবি, বাংলাদেশে হামলার শিকার হয়েছেন, তাই ভারতে ঢুকতে চান। যদিও অত্যন্ত তৎপরতার সঙ্গে বড়সড় সেই অনুপ্রবেশ রুখে দিল বিএসএফ। এই মর্মে বিএসএফের তরফে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। এই বিজ্ঞপ্তি অনুযায়ী, কোনওরকম ফোর্স ব্যবহার না করেই বিশাল সংখ্যক বাংলাদেশির প্রবেশ আটকানো হয়েছে। বুধবার দুপুর ১ টা নাগাদ প্রায় ৩০০ জন মতো বাংলাদেশি কাঁটাতার পেরিয়ে ভারতে অনুপ্রবেশ করার চেষ্টা করেন। বেশিরভাগই হিন্দু বলে জানিয়েছে বিএসএফ। বাংলাদেশিরা মূলত সানসেরপুরা, ধামেরঘাট, চিরাকুটি, লাখিপাড়া, বোনাগ্রাম, কাঠুমারি, পানিডুবি ও বানিয়াপাড়ার বাসিন্দা। তবে প্রাণভয়ে তাঁরা ভারতে ঢোকার আবেদন জানান। যদিও এই অনুপ্রবেশ রুখে দেন বিএসএফ জওয়ানরা।

WhatsApp Community Join Now

বিএসএফের তরফে সকলকে চলে যাওয়ার আবেদন জানানো হলেও পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। এরপরেই যোগাযোগ করা হয় বিজিবির তরফে। বিজিবি-র আধিকারিক ঘটনাস্থলে পৌঁছনোর পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

সঙ্গে থাকুন ➥
X