দূর হবে কলকাতাবাসীর চিন্তা, বাস নিয়ে বড় ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী

Published on:

kolkata bus mamata

ইন্ডিয়া হুড ডেস্কঃ কলকাতায় বাস পরিষেবা নিয়ে এবার বড়সড় ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অবশেষে মনে হচ্ছে বাস পরিষেবা নিয়ে সাধারণ মানুষের ভুরি ভুরি অভিযোগের অবসান ঘটতে চলেছে। এবার কলকাতার রাস্তায় ঘন-ঘন সরকারি বাস নামানোর নির্দেশ দিলেন বাংলার মুখ্যমন্ত্রী। এদিকে বাংলার মুখ্যমন্ত্রীর এহেন ঘোষণায় বেজায় খুশি নিত্য যাত্রীরা।

এবার অনেক বাস নামবে রাস্তায়?

সম্প্রতি হয়ে যাওয়া একটি বৈঠকে শহরের রাস্তায় বাস কমে যাওয়া নিয়ে ক্ষোভ প্রকাশ করেন মমতা। দীর্ঘদিন ধরেই সাধারণ মানুষ অভিযোগ করছেন যে নাকি রাস্তায় এখন অনেকটাই বাস কমে গিয়েছে। এর জেরে রীতিমতো ঝুলে ঝুলে অফিস যাত্রীদের যাতায়াত করতে হচ্ছে। রীতিমতো প্রাণ হাতে নিয়ে সকলকে রাস্তায় যাতায়াত করতে হচ্ছে। আর এই অভিযোগ দীর্ঘদিনের। গত মঙ্গলবার পরিবহণ দফতরের রিভিউ বৈঠকে বসেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেখানেই সরকারি বাসের সংখ্যা কম নিয়ে ক্ষোভ প্রকাশ করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

ক্ষুব্ধ মমতা বন্দ্যোপাধ্যায়

রাস্তায় বাসের টিকি দেখা যাচ্ছে না অথচ তেলের জন্য খরচ বাড়ছে কেন? এই প্রশ্ন তুলে সরব হন মুখ্যমন্ত্রী। সেইসঙ্গে মোটা অঙ্কের বেতন দিয়েও পর্যাপ্ত পরিষেবা মিলছে না কেন? এই প্রশ্ন তোলেন তিনি। দরকারে তিন শিফটের বদলে চার শিফটে কাজ করানো হোক বলে প্রস্তাব দেন মমতা। নবান্ন সূত্রে খবর, সুপ্রিম কোর্টে মামলা চলায় প্রায় ১,১৮০টি বাস আটকে রয়েছে বলে মমতাকে জানিয়েছে পরিবহণ দফতর। এই বাসগুলি প্রত্যেকটিই বৈদ্যুতিক। তবে সুপ্রিম কোর্টে মামলা চলার দরুন সেই বাস আর পথে নামানো সম্ভব হয়নি। তবে মমতা আশাবাদী, সুপ্রিম রায় যদি রাজ্য সরকারের পক্ষে যায় তাহলে আগামী দিনে শহরের রাস্তায় কয়েক হাজার বাসকে নামতে দেখা যাবে।

সঙ্গে থাকুন ➥
X