ফের উত্তরবঙ্গে বড়সড় রেল দুর্ঘটনা, লাইনচ্যুত একাধিক বগি

Updated on:

ইন্ডিয়া হুড ডেস্কঃ ফের বাংলায় বড়সড় রেল দুর্ঘটনা ঘটে গেল। আবারও সেই ঘটনাস্থল উত্তরবঙ্গ। লাইনচ্যুত হয়ে গেল একের পর এক বগি। ঘটনাকে কেন্দ্র করে প্রবল আতঙ্ক ছড়িয়ে পড়েছে সকলের মধ্যে। এবার মালদায় লাইনচ্যুত হয়ে গেল মালগাড়ির একের পর এক বগি। ইতিমধ্যে খবর পেয়ে ঘটনাস্থলে হাজির হয়েছেন রেল আধিকারিকরা।

বাংলায় বড় রেল দুর্ঘটনা

জানা গিয়েছে, আজ শুক্রবার সকালের দিকে ঘটনাটি ঘটে মালদহের কুমেদপুর জংশনের কাছে। নিউ জলপাইগুড়ি থেকে কাটিহারের দিকে যাচ্ছিল মালগাড়িটি। শেষ পাওয়া খবর অনুযায়ী, মালগাড়িটির ৫টি বগি লাইনচ্যুত হয়েছে। ঘটনায় এখনও অবধি হতাহতের খবর মেলেনি।

ক্ষোভ উগড়ে দিলেন মানুষ

সূত্র মারফত জানা যাচ্ছে, সকাল পৌনে ১১টার সময় তেলবোঝাই মালগাড়িটি খুরিয়াল ও কুমেদপুর স্টেশনের মাঝে বেলাইন হয়ে যায়। ইতিমধ্যে এই ঘটনা নিয়ে সামাজি মাধ্যমে নিজেদের ক্ষোভ উগড়ে দিতে শুরু করেছেন মানুষ। একজন নেটিজেন বলছেন, ‘সবথেকে থার্ড ক্লাস ডিভিশন হচ্ছে বিহারের কাটিহার। উত্তরবঙ্গে রেলের কোন উন্নয়ন করে না যা অল্প কিছু উন্নয়ন করে সেটা বিহারে। রেলের দুর্নীতি সব থেকে বেশি কাটিহার ডিভিশনে।’

এদিকে এহেন দুর্ঘটনার জেরে ট্রেন চলাচলের ওপরেও ব্যাপক প্রভাব পড়েছে। থমকে গিয়েছে বেশ কিছু ট্রেনের চাকা। যেমন হাওড়া-বন্দে ভারত এক্সপ্রেস প্রায় ১ ঘণ্টা সামসি স্টেশনে দাঁড়িয়ে ছিল। এখানেই শেষ নয়, উত্তরবঙ্গগামী এবং উত্তরবঙ্গ থেকে শিয়ালদহ-হাওড়াগামী বেশ কিছু ট্রেন চলাচলের ওপর প্রভাব পড়বে বলে আশঙ্কা করা হচ্ছে। উল্লেখ্য, ১৭ জুন রাঙাপানিতে দুর্ঘটনার কবলে পড়ে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস। দুর্ঘটনা ঘটে ছাতারহাট-রাঙাপানি স্টেশনের মাঝে। ১৮ জুলাই উত্তর প্রদেশের গোন্ডায় লাইনচ্যুত হয় ডিব্রুগড় এক্সপ্রেস।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X