ওয়েটিং টিকিট কনফার্ম না হলেও চিন্তা নেই, এবার ফেরত পাবেন দ্বিগুণ টাকা

Published on:

ইন্ডিয়া হুড ডেস্কঃ বর্তমান সময়ে ট্রেনের কনফার্ম টিকিট পাওয়া ভগবানের দেখা পাওয়ার সমান হয়ে দাঁড়িয়েছে। এমন বেশ কিছু রুট আছে যেখানে সারাবছরই টিকিট মেলে না। ফলে অনেককেই অতিরিক্ত টাকা অর্থাৎ তৎকালে টিকিট কেটে ভ্রমণ করতে হয়। আবার অনেকেই আছেন যারা শেষ মুহূর্তে টিকিট না পেয়ে যাত্রাই বদল করে দেন। তবে আজ আপনাদের এমন একটি টোটকা বলা হবে যেটা প্রয়োগ করলে আপনি কনফার্ম টিকিট পাবেনই। শুধু তাই নয়, কনফার্ম টিকিট যদি না পান তাহলে আপনি দ্বিগুণ টাকা ফেরত পেয়ে যাবেন। শুনতে অবিশ্বাস্য লাগলেও এটাই সত্যি।

কীভাবে কনফার্ম টিকিট পাবেন

এখন আপনিও নিশ্চয়ই ভাবছেন যে কনফার্ম টিকিট কীভাবে পাবেন? তাহলে জানিয়ে রাখি, আপনিও যদি আপনার ট্রেনের টিকিট বুক করার ক্ষেত্রে Goibibo-র ওয়েবসাইট / অ্যাপ ব্যবহার করেন এবং ওয়েটিং টিকিট বুক করার সময় ‘গোকনফার্মড ট্রিপ’ অপশন বেছে নেন তাহলে আপনার টিকিট কনফার্ম হওয়ার সম্ভাবনা বাড়বে।

ফেরত পাবেন দ্বিগুণ টাকা

এদিকে চার্ট তৈরি হওয়ার পরও যদি আপনার ওয়েটিং টিকিট কনফার্ম না হয়, তাহলে এই কোম্পানি থেকে দ্বিগুণ টিকিটের ভাড়া ফেরত দেওয়া হবে। হ্যাঁ ঠিকই শুনেছেন। Goibibo-র তরফে বলা হয়েছে, কোনওভাবে যদি ট্রেনের টিকিট পাকা না হয় তাহলে সেক্ষেত্রে টিকিট বুকিংয়ের সময় কাটা টিকিটের ভাড়া ফেরত দেবে IRCTC। বাকি টাকা ‘ট্রাভেল ভাউচার’ হিসেবে ফেরত দেওয়া হবে। এই ট্রাভেল ভাউচারটি ট্রাভেলার গোইবিবো প্ল্যাটফর্মে থাকে, এগুলি আপনি পরবর্তীকালে ফ্লাইট, বাস, ট্রেন বা ক্যাব বুক করতে ব্যবহার করতে পারেন।

আরও পড়ুনঃ পরপর দু’দিন, শিয়ালদা লাইনে ফের বাতিল একগুচ্ছ ট্রেন! বেরোনোর আগে দেখুন লিস্ট

তবে এক্ষেত্রে একটি কথা বলে রাখা দরকার। টিকিট কনফার্ম না হলে তবেই কিন্তু আপনি এই টাকা পাবেন। চার্ট প্রস্তুতির সময় টিকিট কনফার্ম বা ‘RAC’ থাকলে আপনি দ্বিগুণ টাকা ফেরত পাবেন না। এই অফারটি শুধুমাত্র ওয়েটিং লিস্টেড টিকিটের ক্ষেত্রে প্রযোজ্য। আপনি সর্বোচ্চ ৩,০০০ টাকা রিফান্ড হিসেবে পেয়ে যাবেন।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X