কালো মেঘে ঢাকবে আকাশ! শনিতে ভারী বৃষ্টি উত্তর থেকে দক্ষিণবঙ্গে, আজকের আবহাওয়া

Updated on:

weather today

কলকাতা: ঘূর্ণাবর্তের দাপটে ধেয়ে আসছে জোরদার বৃষ্টি। হ্যাঁ ঠিকই শুনেছেন। আর আজ সপ্তাহান্তে এমনই পূর্বাভাস জারি করে সকলকে সতর্ক করল হাওয়া অফিস। আজ শনিবার সকাল থেকেই শহর কলকাতা সহ দক্ষিণবঙ্গের আকাশে কালো মেঘের ঘনঘটা। রাত থেকে কয়েক পশলা বৃষ্টিও হয়ে গিয়েছে। তবে এখানেই শেষ নয়। আগামী কয়েক ঘণ্টায় দক্ষিণবঙ্গের বেশ কিছু অঞ্চলে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানালো আলিপুর হাওয়া অফিস। সেইসঙ্গে আকাশ থাকবে প্রধানত মেঘলা। মূলত আজ‌ গোটা দক্ষিণবঙ্গ আকাশ আংশিক মেঘলা থাকবে। আজ গোটা দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আপনারও যদি বাড়ি থেকে বেরোনোর পরিকল্পনা হয়ে থাকে তাহলে আজকের এই লেখাটি রইল শুধুমাত্র আপনার জন্য।

উত্তরবঙ্গের আবহাওয়া

আজ শনিবারও উত্তরবঙ্গের আবহাওয়া দুর্যোগপূর্ণ থাকবে। একের পর এক জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। আলিপুর হাওয়া অফিসের তরফে জারি করা বুলেটিন অনুযায়ী, আজ জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহার জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। যদিও বাকি জেলাগুলি অর্থাৎ দার্জিলিং, কালিম্পঙ, মালদা, দুই দিনাজপুরে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

এবার আসা যাক দক্ষিণবঙ্গের আবহাওয়া কেমন থাকবে সেই প্রসঙ্গে। জানা গিয়েছে, এদিন বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে মুর্শিদাবাদ, বীরভূম, বাঁকুড়া, পুরুলিয়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম জেলায়।

কলকাতার আবহাওয়া

লাগাতার বৃষ্টির কারণে কলকাতা শহরের তাপমাত্রও বেশ খানিকটা কমে গিয়েছে। আজ কলকাতাতেও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। সেইসঙ্গে এদিন শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রি থাকবে বলে খবর।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X