অরিজিৎ সিংয়র মাথায় বিশ্বজয়ের মুকুট, হেরে গেলেন ১৪টি গ্র্যামি জয়ী টেলর সুফটও

Published on:

taylor swift arijit singh

কলকাতাঃ তিনি বাংলার ছেলে। কিন্তু তিনি আবার সঙ্গীতপ্রেমীদের কাছে ‘ভগবান’। সকলের এই প্রিয় মানুষটি এবার এমন এক শিরোপা জিতল যারপর বাংলার মানুষ হিসেবে তথা ভারতীয় হিসেবে আপনার গর্ব হবেই হবে। এখন নিশ্চয়ই ভাবছেন কার কথা হচ্ছে? তাহলে জানিয়ে রাখি, আজ কথা হচ্ছে বিখ্যাত সঙ্গীতশিল্পী অরিজিৎ সিং। এবার তাঁর মুকুটে এমন এক নয়া পালক জুড়েছে যা শোনার পর হয়তো কেউ বিশ্বাসই করতে পারবেন না। গানের জগতের বড় দুজন মানুষ টেইলর সুইফট এবং এড শিরিনকে পিছনে ফেললেন অরিজিৎ। হ্যাঁ ঠিকই শুনেছেন।

রেকর্ড গড়লেন অরিজিৎ সিং

আসলে দীর্ঘদিন ধরেই বিশ্বব্যাপী জনপ্রিয় মার্কিন গায়িকা-গীতিকার টেইলর সুইফট এবং ভারতীয় কণ্ঠশিল্পী অরিজিৎ সিং “Most followed artist on Spotify” খেতাবের জন্য লড়াই করছেন। তবে অবশেষে এই বিষয়ে একটি রিপোর্ট প্রকাশ্যে উঠে এল। আর এই রিপোর্ট দেখে চমকে গিয়েছেন সকলেই। চার্টমাস্টার্সের সাম্প্রতিক তথ্য অনুযায়ী, অরিজিৎ সিং বর্তমানে ১১৭.৩২ মিলিয়ন ফলোয়ার নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন, অন্যদিকে টেইলর সুইফট ১১৭.৩ মিলিয়ন ফলোয়ার নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন। দীর্ঘ কয়েক বছর ধরে সে বাংলা হোক বা হিন্দি, নিজের গানের জাদুতে সকলকে আচ্ছন্ন করে রেখেছেন অরিজিৎ সিং। শুধু ভারতেই নয়, গোটা বিশ্বেই অরিজিতের নাম ছড়িয়ে পড়েছে।

দিনে দিনে তাঁর জনপ্রিয়তা রীতিমতো গগনচুম্বী হচ্ছে। টেইলর সুইফট ও এড শিরিনের মতো গায়ক-গায়িকাদের পিছনে ফেলে এগিয়ে যাওয়া কিন্তু মোটেই মুখের কথা নয়। কিন্তু এই অসাধ্য সাধন করে দেখিয়েছেন অরিজিৎ। অরিজিতের এহেন সাফল্যে ভারতীয়রা খুশি।

আগেও ‘লড়াই’ হয়েছে দুজনের মধ্যে

তবে এটাই কিন্তু প্রথম নয়, আগেও এই দুই বিখ্যাত শিল্পীর মধ্যে কাঁটায় কাঁটায় লড়াই হয়েছে। এর আগে ২০২৩ সালের আগস্ট মাসে অরিজিৎ সিং খুবই অল্প ব্যবধানে টেইলর সুইফটকে ছাড়িয়ে প্ল্যাটফর্মের সর্বাধিক অনুসরণকারী শিল্পীদের তালিকায় তৃতীয় স্থান অর্জন করেছিলেন। তবে দ্রুতই নিজের অবস্থান পুনরুদ্ধার করেন টেইলর সুইফট। এরপর ফের অরিজিত সিং জানুয়ারির শুরুতে প্রথম ভারতীয় শিল্পী হিসাবে Spotify-তে ১০০ মিলিয়নেরও বেশি অনুগামী সংগ্রহ করে ইতিহাস তৈরি করেছিলেন।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X