৪৩ দিনের ব্রেকের পর বাংলাদেশ, নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ টিম ইন্ডিয়ার! রইল শিডিউল

Published on:

team india

ইন্ডিয়া হুড ডেস্কঃ সম্পতি শ্রীলঙ্কা সফর সেরে বাড়িতে ফিরেছে টিম ইন্ডিয়ার প্লেয়াররা। T20 বিশ্বকাপের পর এটাই ছিল ভারতীয় দলের প্রথম সফর। শ্রীলঙ্কার তিন ম্যাচের T20 ও ওয়ানডে সিরিজ খেলা ভারতীয় দল। শ্রীলঙ্কায় তিন ম্যাচের টি২০ সিরিজে জয় পেলেও, ওয়ানডে সিরিজে মুখ থুবড়ে পড়ে রোহিত শর্মারা। ২৭ বছর পর ফের লঙ্কার সাথে সিরিজ হারে ভারতীয় দল।

টিম ইন্ডিয়ার নয়া হেড কোচ গৌতম গম্ভীরের প্রথম সফর ছিল এটি। এই সফরে গৌতম গম্ভীর দলের সঙ্গে অনেক পরীক্ষা নিরীক্ষা চালান। টি২০ সিরিজে সেই পরীক্ষা কাজে দিলেও, ওয়ানডে সিরিজে সবকিছুই ব্যর্থ হয়। তবে, সেসব নিয়ে না ভেবে এগিয়ে যেতে চাইছে। বর্তমানে ৪৩ দিনের দীর্ঘ বিরতি পেয়েছে ভারতীয় দল। এরপর ১৯ সেপ্টেম্বর থেকে ফের নয়া প্রতিযোগিতা। দেখে নিন আগামী দিনে কোন কোন দলের বিরুদ্ধে মাঠে নামবে ভারত।

ভারতীয় ক্রিকেট দল এবার ১৯ সেপ্টেম্বর থেকে বাংলাদেশের বিরুদ্ধে মাঠে নামবে। এই সিরিজ ভারতে হবে এবং এতে তিনটি টি২০ ও দুটি টেস্ট ম্যাচ হবে। ওয়ার্ল্ড টেস্ট সিরিজের অংশ হবে এই সিরিজ। আর এই কারণে বাংলাদেশের বিরুদ্ধে ক্লিন সুইপ করে এগিয়ে যেতে চাইবে ভারতীয় দল। বর্তমানে WTC-র পয়েন্ট টেবিলে ১ নম্বর স্থান দখল করে রয়েছে ভারত।

ভারত, বাংলাদেশ টেস্ট সিরিজের সময়সূচী

ভারত-বাংলাদেশ প্রথম টেস্টঃ চেন্নাই, ১৯ থেকে ২৩ সেপ্টেম্বর।
ভারত-বাংলাদেশ দ্বিতীয় টেস্টঃ কানপুর, ২৭ থেকে ১ অক্টোবর.

WhatsApp Community Join Now

ভারত, বাংলাদেশ T20 সিরিজের সময়সূচী

ভারত-বাংলাদেশ প্রথম টি২০ঃ ধর্মশালা, ৬ অক্টোবর।
ভারত-বাংলাদেশ দ্বিতীয় টি২০ঃ দিল্লি, ৯ অক্টোবর।
ভারত-বাংলাদেশ তৃতীয় টি২০ঃ হায়দ্রাবাদ, ১২ অক্টোবর।

ভারতীয় দল বাংলাদেশের পর নিউজিল্যান্ডের বিরুদ্ধে দেশের মাটিতে সিরিজ খেলতে নামবে। ব্ল্যাক ক্যাপসরা তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলার জন্য ভারতে আসবে। বাংলাদেশের বিরুদ্ধে শেষ টি২০ ম্যাচ ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচের মধ্যে মাত্র ৪ দিনের বিশ্রাম পাবে ভারতীয় দল। এই সিরিজ ১৬ অক্টোবর থেকে শুরু হবে।

ভারত-নিউজিল্যান্ড টেস্ট সিরিজের সময়সূচী

ভারত-নিউজিল্যান্ড প্রথম টেস্টঃ ব্যাঙ্গালুরু, ১৬ থেকে ২০ অক্টোবর।
ভারত-নিউজিল্যান্ড দ্বিতীয় টেস্টঃ পুণে, ২৪ থেকে ২৮ অক্টোবর।
ভারত-নিউজিল্যান্ড তৃতীয় টেস্টঃ মুম্বই, ১ থেকে ৫ নভেম্বর।

সঙ্গে থাকুন ➥
X