রবিবার তোলপাড় দক্ষিণবঙ্গে, আজ কোথায় কোথায় ভারী বৃষ্টি? জানাল আবহাওয়া দফতর

Published on:

south bengal weather rain bristi

কলকাতা: কাকভোর থেকে কলকাতা শহরে শুরু হয়েছে বৃষ্টি। দফায় দফায় কলকাতা সহ দক্ষিণবঙ্গ, উত্তরবঙ্গের জেলাগুলিতে ঝেঁপে বৃষ্টি হচ্ছে। তবে আজ রবিবার সারাদিন বাংলার আবহাওয়া কেমন থাকবে সে সম্পর্কে কিছু জানেন? যদি না জেনে থাকেন তাহলে আজকের এই প্রতিবেদনটি রইল শুধুমাত্র আপনার জন্য। জানা যাচ্ছে, মৌসুমী অক্ষরেখা সক্রিয় থাকার কারণে আজ রবিবার ও আগামী কয়েক দিনে দক্ষিণ ২৪ পরগনার উপকূলীয় ও গঙ্গার তীরবর্তী অঞ্চলে ভাগে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা আছে। আগামী কয়েক ঘণ্টায় গোটা পশ্চিমবঙ্গের বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কিছু জেলায় মাঝারি বৃষ্টি তো আবার কোথাও বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

মৌসুমী অক্ষরেখার দাপটে আজ দক্ষিণবঙ্গের একের পর এক জেলায় কখনও ভারী, কখনও মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। অন্তত বুলেটিন জারি করে এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। বুলেটিন অনুযায়ী, কলকাতা, মুর্শিদাবাদ, বীরভূম, পূর্ব ও পশ্চিম বর্ধমান, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর জেলায় মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

উত্তরবঙ্গের আবহাওয়া

আজ রবিবার ছুটির দিনে উত্তরবঙ্গের পাহাড়ি জেলাগুলিতে মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আলিপুর আবহাওয়া দফতরের তরফে জারি করা বুলেটিন অনুসারে, এদিন উত্তরবঙ্গের আলিপুরদুয়ার কোচবিহার এবং জলপাইগুড়ি জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এছাড়া বাকি জেলা যেমন দার্জিলিং, কালিম্পং, মালদা এবং দুই দিনাজপুরে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

কলকাতার আবহাওয়া

আজ শহর কলকাতায় দফায় দফায় কখনও ভারী তোমার কখনো বিক্ষিপ্ত বৃষ্টি হবে। জানা গিয়েছে, এদিন কলকাতার আকাশ কালো মেঘে ঢেকে থাকবে সেই সঙ্গে দু এক পশলা ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। রবিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৮ সেলসিয়াসের কাছাকাছি থাকবে। কলকাতা, দক্ষিণবঙ্গের জেলাগুলি থেকে শুরু করে উত্তরবঙ্গের জেলাগুলিতে আজ হলুদ সর্তকতা জারি করা হয়েছে

WhatsApp Community Join Now

 

সঙ্গে থাকুন ➥
X