বৃষ্টি ছাড়াই বিপর্যয়, বাঁকুড়ায় হুড়মুড়িয়ে ভেঙে পড়ল আস্ত সেতু! বিচ্ছিন্ন ৫০টি গ্রাম

Published on:

bankura bridge collapse

বাঁকুড়াঃ ভারী বৃষ্টিই যেন কাল হলো বাঁকুড়াবাসীর কাছে। হুড়মুড়িয়ে ভেঙে পড়ল আস্ত একটা ব্রিজ। যে কারণে বিচ্ছিন্ন হয়ে গিয়েছে এক একের পর এক গ্রাম। আসলে ঘটনাটি ঘটেছে বাঁকুড়া জেলায়। বাঁকুড়া সোনামুখীতে ভেঙে পড়েছে আস্ত একটা ব্রিজ। এমনিতেই বিগত কিছু সময় ধরে একের পর এক নিম্নচাপ এবং ঘূর্ণাবর্তের জেরে ভারী বৃষ্টিতে ভাসছে বাংলার বহু জেলা, যার মধ্যে অন্যতম হল বাঁকুড়া জেলাও। বিগত কিছু সময় ধরে ভারী বৃষ্টিতে ভার ছিল বাঁকুড়া জেলা জায়গায় জল জমে গিয়েছে এদিকে ভারী বৃষ্টি দাপটে ভেঙে পড়ল আস্ত একটা গুরুত্বপূর্ণ ব্রিজ। এই ব্রিজের জন্য ৪০ থেকে ৫০টি গ্রামের মধ্যে যোগাযোগ ব্যবস্থা রীতিমতো বিচ্ছিন্ন হয়েছে গিয়েছে।

ভেঙে পড়ল ব্রিজ

জানা গিয়েছে, বাঁকুড়া জেলার শালী নদীর জল নামতেই হুড়মুড়িয়ে ভেঙে পড়ল আস্ত একটা ব্রিজ । এদিকে এই সেতু ভাঙার জেরে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছে ৪০ থেকে ৫০টি গ্রামের। যে কারণে সমস্যায় পড়েছেন সোনামুখী ব্লকের বিস্তৃর্ণ এলাকার মানুষজন। স্থানীয় সূত্রে খবর, সেতুর মাঝের অংশটি ভেঙে পড়েছে। বন্ধ হয়েছে গিয়েছে দুই দিকের মানুষের যাতায়াত। ৪০ থেকে ৫০টি গ্রামের সাধারণ মানুষের যাতায়াতের একটি মাত্র রাস্তা ছিল এই সেতুটি। কিন্তু ভারী বৃষ্টির জেরে এবং শালী নদীর জল নামতেই এই সেতু ভেঙে যাওয়ায় চরম সমস্যায় পড়েছেন বহু মানুষ।

চরম সমস্যায় মানুষ

সোনামুখী ব্লকের রামপুর থেকে পিয়ারবেড়া যাওয়ার রাস্তার উপর থাকা শালী নদীর ওপর দীর্ঘদিন ধরার দাঁড়িয়ে ছিল সেতুটি। তবে সেটি হুড়মুড়িয়ে ভেঙে পড়েছে। সোনামুখী ব্লকের ৩টি গ্রাম পঞ্চায়েতের ৪০ থেকে ৫০ টি গ্রাম। এদিকে এই সেতু ভেঙে পড়ার কারণে মাথায় হাত পড়েছে মানুষের। গত বৃহস্পতিবার এই ঘটনাটি ঘটে। সেতুর মাঝামাঝি অংশে একাধিক পিলার বসে যাওয়ায় সেতুর একাংশ পুরোপুরি ভেঙে পড়ে। দীর্ঘদিন ধরেই এই ব্রিজের অবস্থা শোচনীয় হয়েছিল। এমনকি বালি চুরিরও অভিযোগ উঠেছিল। যে কারণে ব্রিজেএ উপর দিয়ে যাতায়াত ব্যবস্থা বন্ধ করে দিয়েছিল প্রশাসন। তাও এক প্রকার প্রাণ হাতে নিয়ে সাধারণ মানুষ যাতায়াত করছিলেন ব্রিজটির উপর দিয়ে।

আরও পড়ুনঃ উচ্চ মাধ্যমিক সেমিস্টার শুরুর আগেই প্রশ্নপত্র নিয়ে বড় নির্দেশ! চরম সিদ্ধান্ত WBCHSE-র

তবে বৃহস্পতিবার আর এই ব্রিজ টিকল না, সকলের চোখের সামনে রীতিমতো মাঝামাঝি অবস্থায় ভেঙে পড়ে সেতুটি। ইতিমধ্যে বৃষ্টি সংস্কারের দাবি জানাচ্ছেন সাধারণ মানুষ। এখন দেখার প্রশাসন কী করে। বিগত কিছু সময়ে বিহার রাজ্যে একের পর এক ব্রিজ ভেঙে পড়েছে। মাত্র এক থেকে দেড় মাসের মধ্যে ১০ থেকে ১২টি ব্রিজ ভেঙে পড়েছে বলে খবর।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X