১৪, ১৫, ১৬ … ধেয়ে আসছে দুর্যোগ! ভাসবে দক্ষিণবঙ্গের একাধিক জেলা, জারি অ্যালার্ট

Published on:

wb rain monsoon weather

কলকাতাঃ নতুন করে চোখ রাঙাচ্ছে ঘূর্ণাবর্ত। এদিকে এই ঘূর্ণাবর্তের ভ্রুকুটিতে বাংলার জেলায় জেলায় আবহাওয়ার নতুন করে রূপ বদলাতে দেখতে পাবেন মানুষ। আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, আগামীকাল অর্থাৎ ১৪ থেকে ১৬ই আগস্টের মধ্যে বাংলাদেশ ও তৎসংলগ্ন এলাকায় একটি ঘূর্ণাবর্ত সৃষ্টির সম্ভাবনা রয়েছে। যার জন্য এই সময়সীমার মধ্যে দক্ষিণবঙ্গের একাংশ যেমন কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির পাশাপাশি বিক্ষিপ্ত ভাবে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে আজ মঙ্গলবার সারাদিন বাংলার আবহাওয়া কেমন থাকবে জানেন? তাহলে বাড়ি থেকে বেরোনোর আগে জেনে নিন ঝটপট।

তৈরী ঘূর্ণাবর্ত

ঘূর্ণাবর্তটি তৈরী হওয়ার আগে প্রবল দুর্যোগে ভাসবে উত্তর থেকে শুরু করে দক্ষিণবঙ্গের একের পর এক জেলা। আকাশ মেঘলা থাকবে। সেইসঙ্গে কিছু জেলায় বিক্ষিপ্ত তো আবার বজ্রবিদ্যুৎ সহ ভারী থেকে অতি ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে বলে ইঙ্গিত দিয়েছে হাওয়া অফিস। আজ মঙ্গলবার সকাল থেকেই আকাশ মেঘলা। কোথাও কোথাও সকালে এক পশলা বৃষ্টি হয়েছে। যে কোন মুহূর্তে মুষলধারে বৃষ্টির সম্ভাবনা। দিনভর আকাশ মেঘলা থাকার পূর্বাভাস রয়েছে। বৃষ্টি হবে কলকাতাতেও।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

আলিপুর আবহাওয়া দফতরের তরফে জারি করা বুলেটিন অনুযায়ী, আজ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ ব্যাপক বৃষ্টির সম্ভাবনা। আজ মুর্শিদাবাদ, বীরভূম, কলকাতা, বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পূর্ব ও পশ্চিম বর্ধমান, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, নদীয়া জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত হবে। জারি করা হয়েছে হলুদ সতর্কতা।

উত্তরবঙ্গের আবহাওয়া

এবার আসা যাক উত্তরবঙ্গের আবহাওয়া প্রসঙ্গে। মঙ্গলবার কোচবিহার ছাড়া সব জেলাতেই অর্থাৎ দার্জিলিং, কালিম্পঙ, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, মালদা ও দুই দিনাজপুরে ব্যাপক বৃষ্টিপাত হবে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X