লটারি লাগল মৎস্যজীবীর, জালে উঠল ২ কেজির ইলিশ! দাম জেনে ঢোক গিলবেন

Published on:

2 kg ilish

ইন্ডিয়া হুড ডেস্কঃ ইলিশ প্রেমীদের জন্য রইল এক দুর্দান্ত সুখবর। এবার মরসুমের রেকর্ড ওজনের মাছ ধরা পড়ল মৎস্যজীবীদের জালে। হ্যাঁ ঠিকই শুনেছেন। সেই মাছের ওজন ২ কেজি মতো। কি শুনে চমকে গেলেন তো? কিন্তু এটাই দিনের আলোর মতো সত্যি। আর বিপুল পরিমাণ ওজনের এই মাছটি বিক্রি হলো কয়েক হাজার টাকায়। এত বড় মাছ জালে ওঠায় স্বাভাবিকভাবে খুশি মাছ ব্যবসায়ী থেকে শুরু করে মাছ ব্যবসায়ীরা। সেই সঙ্গে কয়েক টন ইলিশ মাছ নিয়ে পাড়ে ফিরেছেন মৎস্যজীবীরা বলে খবর। যে কারণে অবশেষে কিছুটা হলেও ইলিশ মাছের ঘাটতি পূরণ হবে বলে আশা করা হচ্ছে।

মৎস্যজীবীদের জালে ২ কেজি ওজনের ইলিশ

সম্প্রতি পদ্মা নদীতে পাড়ি দিয়েছিলেন মৎজীবীরা। যেহেতু বর্ষার মরসুম চলছে। আর এই বর্ষার মরসুমে ইলিশ মাছের চাহিদা সবথেকে বেশি থাকে। ফলে ভালো ইলিশের আশায় পদ্মার জলে ট্রলার নিয়ে পাড়ি দিয়েছিলেন। এরপর পদ্মায় জাল ফেলতেই সকলের চোখ রীতিমতো ছানাবড়া হয়ে যায়। ওজনে ওঠে প্রায় দু কেজি ওজনের আস্ত একটা ইলিশ মাছ। এরপর সেই মাছ নিয়ে পাড়ে ফিরে আসেন মৎস্যজীবীরা। জানলে অবাক হবেন সেই মাছ অবশেষে বিক্রি হয় ৫ হাজার টাকায়।

কিন্তু আপনি যদি ভেবে থাকেন এই মাছ বাংলায় মৎস্যজীবীদের জালে উঠেছে তাহলে ভুল ভাবছেন। আসলে এই দু কেজি ওজনের মাছটি পেয়েছেন বাংলাদেশের মৎস্যজীবীরা।

ইলিশের দর উঠল ৫ হাজার টাকারও বেশি

এই মাচটি সম্পর্কে বড় তথ্য দিয়েছেন ইলিশ ব্যবসায়ী নবীর হোসেন। তিনি জানান, পদ্মা নদীর এই ইলিশটি হযরত আলী চেয়ারম্যানের জেলে নৌকার জেলেরা পেয়েছেন। সকালে ওই আড়ত থেকে এক লক্ষ পাঁচ হাজার টাকা মণ দরে ২ হাজার ৬২৫ টাকা কেজি দামে বিক্রির জন্য মাছটি কেনেন নবীর হোসেন। সেটি তিনি ২ হাজার ৮০০ টাকা কেজি দরে বিক্রি করবেন বলে জানান। এই দামে বিক্রি করতে পারলে তার সামান্য কিছু লাভ থাকবে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X