KKR-এ সতীর্থ, এবার মর্নি মর্কেলকে টিম ইন্ডিয়ার বোলিং কোচ হিসেবে পেলেন গম্ভীর

Published on:

morne morkel gautam gambhir

ইন্ডিয়া হুড ডেস্কঃ সাউথ আফ্রিকার প্রাক্তন কিংবদন্তি বোলার মর্নি মর্কেলকে টিম ইন্ডিয়ার নয়া বোলিং কোচ হিসেবে নিযুক্ত করল BCCI। ভারতীয় দলের হেড স্যার গৌতম গম্ভীর নিজেই মর্নি মর্কেলকে নিজের সাপোর্ট স্টাফে চেয়েছিলেন, আর বিসিসিআইও সেই আশা পূরণ করল। এর আগেও গম্ভীর এবং মর্কেল দুজনা একসঙ্গে IPL-এ লখনউ সুপার জায়ান্ট দলে কাজ করেছেন। তাছাড়াও, KKR দলে গম্ভীরের অধিনায়কত্বেও মর্নি মর্কেল খেলেছেন। এবার দেখার বিষয় এটাই যে, এই জুটি ভারতীয় দলের জন্য কতটা কার্য‌কর হয়।

উল্লেখ্য, এর আগেও ভারতীয় দলে সাউথ আফ্রিকান কোচ ছিল। সাউথ আফ্রিকার কিংবদন্তি প্লেয়ার গ্যারি ক্রিস্টেনের কোচিংয়ে টিম ইন্ডিয়া ধোনির নেতৃত্বে ঘরের মাঠে শ্রীলঙ্কাকে হারিয়ে ২০১১ এর বিশ্বকাপ জয় করে নেয়। পরের মাস অর্থাৎ ১ সেপ্টেম্বর থেকেই মর্নি মর্কেলের চুক্তি শুরু হচ্ছে।

বাংলাদেশের বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজের সাথেই মর্নি মর্কেলের ভারতীয় দলের হয়ে কেরিয়ার শুরু হচ্ছে। বলে দিই, শ্রীলঙ্কা সফরেও যাওয়ার কথা ছিল মর্কেলের। কিন্তু তিনি একটি টি২০ লিগে ব্যস্ত থাকার কারণে সেখানে যেতে পারেননি। এরপর বিসিসিআইয়ের তরফে সাইরাজ বহুতুলেকে অস্থায়ী বোলিং কোচ হিসেবে পাঠানো হয়।

মর্নি মর্কেলের কেরিয়ার

সাউথ আফ্রিকান জোরে বোলার দেশের হয়ে ৮৬টি টেস্ট ম্যাচ খেলেছেন। যেখানে তিনি ২৭.৬৬ গড়ে ৩০৯টি উইকেট নিয়েছেন। ওয়ানডেতে দেশের হয়ে তিনি ১১৭টি ম্যাচ খেলে ২৫.৩২ এর গড়ে ১৮৮টি উইকেট নিয়েছেন। এছাড়াও ৪৪টি T20 ম্যাচে মর্নি মর্কেলের নামে ৪৭টি উইকেট রয়েছে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X