‘SBI, PNB ব্যাঙ্কের সঙ্গে লেনদেন বন্ধ করুন!’ সমস্ত দফতরকে নির্দেশ রাজ্য সরকারের

Published on:

government employee

ইন্ডিয়া হুড ডেস্কঃ এবার বড় সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। কেউ হয়তো ভাবতেও পারেননি যে ব্যাঙ্কের লেনদেনের ক্ষেত্রে রাজ্যের সরকার এমন সিদ্ধান্ত নেবে। দেশের বড় দুটি ব্যাঙ্ক যেমন স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া এবং PNB-র সমস্ত লেনদেন অবিলম্বে স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। শুনতে অবাক লাগলেও এটাই সত্যি।

বড় সিদ্ধান্ত সরকারের

এখন আপনিও নিশ্চয়ই ভাবছেন যে সরকার আচমকা কেন এরকম সিদ্ধান্ত নিল? তাহলে ঝটপট পড়ে ফেলুন আজকের এই প্রতিবেদনটি। আসলে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া এবং পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের সাথে সমস্ত লেনদেন অবিলম্বে স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে কর্ণাটক সরকার। সরকারের আচমকা এহেন সিদ্ধান্তে স্বাভাবিকভাবেই চমকে গিয়েছেন সকলে। ইতিমধ্যে এই মর্মে সরকারের তরফ থেকে সরকারি নির্দেশিকা জারি করা হয়েছে। সরকারের জারি করা আদেশ অনুযায়ী, এই দুই ব্যাংকে কোনও আমানত বা বিনিয়োগ করা যাবে না। উল্লেখ্য, কর্ণাটকে সরকারের দায়িত্বে রয়েছেন কংগ্রেসের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া।

মাথায় হাত সকলের

কর্ণাটক সরকার বুধবার সমস্ত বিভাগকে SBI এবং PNB-তে তাদের অ্যাকাউন্ট বন্ধ করার নির্দেশ দিয়েছে। ব্যাঙ্কে যা টাকা আছে তা তুলে নেওয়ার জন্য স্টেট ডিপার্টমেন্টকে নির্দেশ দেওয়া হয়েছে। এই ব্যাংকগুলিতে আর কোনও আমানত বা বিনিয়োগের অনুমতি দেওয়া হবে না আগামী দিনে। তহবিল তছরুপের অভিযোগ আসার পরেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই মর্মে অর্থ বিভাগের সচিব (বাজেট ও সম্পদ) পিসি জাফরের ১২ আগস্ট একটি বিজ্ঞপ্তি অনুসারে রাজ্য সরকার সমস্ত বিভাগকে সব কাজ শেষ করার জন্য আগামী ২০ সেপ্টেম্বর অবধি সময় বেঁধে দেওয়া হয়েছে। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া এবং পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কে রাজ্য সরকারের দফতর, পাবলিক এন্টারপ্রাইজ, কর্পোরেশন, স্থানীয় সংস্থা, বিশ্ববিদ্যালয় এবং অন্যান্য প্রতিষ্ঠানের সব অ্যাকাউন্টগুলি অবিলম্বে বন্ধ করতে হবে। পাশাপাশি, এই ব্যাঙ্কগুলিতে আর কোনও আমানত বা বিনিয়োগ করা যাবে না।

আর্থিক তছরুপের অভিযোগ

আসলে রাজ্য পরিচালিত কর্ণাটক মহর্ষি বাল্মীকি তফসিলি উপজাতি উন্নয়ন কর্পোরেশন লিমিটেড তহবিল স্থানান্তর কেলেঙ্কারির অভিযোগে সরগরম হয়ে রয়েছে রাজ্য। এহেন অবস্থায় সব টাকা তুলে নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে সরকারের তরফে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X