পুজোর আগে ফের বাড়তে পারে লক্ষ্মীর ভান্ডারের টাকা! এবার কত ঢুকবে অ্যাকাউন্টে?

Published on:

lakshmir bhandar mamata banerjee লক্ষ্মীর ভান্ডার

ইন্ডিয়া হুড ডেস্কঃ বাংলায় ক্ষমতায় আসার পর থেকে বিভিন্ন রকমের প্রকল্প চালাচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। ছোট থেকে বড়, পড়ুয়া, প্রাপ্তবয়স্ক, মহিলা, বৃদ্ধ সকলের জন্যই কিছু না কিছু প্রকল্প এনে চমকে দিয়েছে সরকার। বর্তমান সময়ে এমন অনেক প্রকল্প রয়েছে যার দরুন উপকৃত হচ্ছেন বাংলার লক্ষ লক্ষ মানুষ। তবে আজ এই প্রতিবেদনে কথা হচ্ছে পশ্চিমবঙ্গ সরকারের অন্যতম হিট প্রকল্প লক্ষ্মীর ভান্ডার নিয়ে। এই প্রকল্পটি হল শুধুমাত্র বাংলার মহিলাদের জন্য। এই প্রকল্পের দরুন মহিলারা মাস প্রতি হাত খরচার একটা টাকা পেয়ে যান। তবে এবার এই লক্ষ্মীর ভান্ডার প্রকল্প নিয়েই প্রকাশ্যে এল আরও বড় খবর। আপনিও যদি মহিলা হয়ে থাকেন তা এবং এই প্রকল্পের একজন প্রাপক হয়ে থাকেন তাহলে আজকের এই খবর শুনে আপনিও খুশিতে লাফাতে শুরু করবেন।

লক্ষ্মীর ভান্ডার নিয়ে বড় খবর

পরিসংখ্যান অনুযায়ী, বর্তমানে পশ্চিমবঙ্গের প্রায় ২ কোটি ১১ লক্ষ মহিলা লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের সুবিধা পাচ্ছেন। প্রতিমাসের ১ থেকে ৭ তারিখের মধ্যে বাংলার মহিলারা এই প্রকল্পের টাকা নিজেদের ব্যাংক অ্যাকাউন্টে পেয়ে যান। বর্তমানে এই প্রকল্পের দরুন সাধারণ শ্রেণীর মহিলারা ১০০০ টাকা করে এবং অনগ্রসর শ্রেণীর মহিলারা ১২০০ টাকা করে পাচ্ছেন। আগে মহিলারা ৫০০ থেকে ১০০০ টাকা পেতেন। তবে ২৪-র লোকসভা ভোটের আগে আগে এই অনুদানের টাকা বাড়িয়ে দেয় সরকার। ৫০০ থেকে বাড়িয়ে ১০০০ টাকা, এবং ১০০০ টাকা থেকে বাড়িয়ে ১২০০ টাকা করা হয়েছে।

রাজনৈতিক বিশেষজ্ঞদের দাবি, লোকসভা এবং বিধানসভা উপনির্বাচনে এই লক্ষ্মীর ভান্ডার প্রকল্পটি অনেকটাই এক্স ফ্যাক্টর হিসেবে দেখা দিয়েছে সরকারের ক্ষেত্রে। সরকারের এই জনদরদী প্রকল্পটি ভোট বাক্সে যথেষ্ট প্রভাব ফেলেছে বলে মনে করা হচ্ছে। তবে এখানেই শেষ নয়, এই প্রকল্পে এবার আরও বড় সুখবর পেতে পারেন বাংলার মহিলারা। পুজোর আগেই হয়তো সুখবরটি পেতে পারেন সকলে।

লক্ষ্মীর ভান্ডারের টাকা বাড়বে?

এখন শোনা যাচ্ছে, দুর্গাপুজোর আগেই হয়তো এবার এই লক্ষ্মীর ভান্ডারে অনুদানের টাকা বেড়ে যেতে পারে। আগামী দিনে ১৫০০ টাকা বা ২০০০ টাকা করা হতে পারে। যদিও এই বিষয়ে সরকারের তরফে কোনওরকম কিছু বিবৃতি জারি করা হয়নি। তবে এই টাকার অনুদান বাড়লে স্বাভাবিকভাবেই যথেষ্ট উপকৃত হবেন বাংলা লক্ষ লক্ষ মহিলারা।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X