হাইকোর্টে গিয়েও হল না লাভ! রাস্তা থেকে সন্দীপ ঘোষকে পাকড়াও CBI-র

Updated on:

ঠিক যেন সিনেমা, আরজি করকাণ্ডে একপ্রকার মাঝরাস্তা থেকে সন্দীপ ঘোষকে তুলে নিয়ে গেল সিবিআই। কী শুনে চমকে গেলেন তো? কিন্তু এটাই সত্যি। এমনিতে যত সময় এগোচ্ছে ততই আরজি করকাণ্ডে নিত্য নতুন খবর প্রকাশ্যে উঠে আসছে। এবারও তার ব্যতিক্রম ঘটল না। এই সন্দীপ ঘোষ হলেন ‘অভিশপ্ত’ আরজি কর মেডিকেল কলেজের প্রাক্তন অধ্যক্ষ।

আরজি করকাণ্ডে চরম পদক্ষেপ CBI-এর

ইতিমধ্যে কলকাতা হাইকোর্টের নির্দেশে আরজি কর হাসপাতালের ডাক্তারি পড়ুয়ার ধর্ষণ ও খুনের মামলার তদন্তভার সিবিআইয়ের হাতে তুলে দেওয়া হয়েছে। এদিকে এই ঘটনার তদন্তভার হাতে পেতেই অ্যাকশন মুডে দেখা গিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে। সিবিআইয়ের দাবি, এই চিকিৎসক ধর্ষণ ও খুন মামলায় আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ অনেক কিছু জানেন। সাম্প্রতিক সময়ে তাঁর বিরুদ্ধে ভুরি ভুরি অভিযোগও উঠেছে। এই ঘটনার পর তাকে পদ থেকে সরিয়ে দেওয়া হয়। এরপর ন্যাশনাল মেডিক্যালের অধ্যক্ষ করেছিল স্বাস্থ্যভবন। তবে পদভার সামলাতে গিয়ে ব্যাপক বিক্ষোভের মুখে পড়তে হয় তাকে।

এরপর কলকাতা হাইকোর্টের নির্দেশে কয়েকদিনের ছুটিতে চলে যান সন্দীপ ঘোষ। কিন্তু আজ আচমকা একপ্রকার সিনেমার মতো মাঝরাস্তা থেকে তাকে তুলে নিয়ে সিজিও কমপ্লেক্সে গেল সিবিআই। ধর্ষণ ও খুনের মামলায় এই সন্দীপ ঘোষের বয়ান অত্যন্ত গুরুত্বপূর্ণ সিবিআইয়ের কাছে তা বলাই বাহুল্য।

CBI তলব উপেক্ষা সন্দীপ ঘোষের

আরজি কর মামলায় আজ সিবিআই সন্দীপ ঘোষকে ডেকে পাঠিয়েছিল। ডাকলেও সিবিআইয়ের ডাকে সাড়া দেননি তিনি বলে অভিযোগ।  নিরাপত্তার কারণে নাকি তিনি যেতে পারেননি বলে আইনজীবী মারফত তিনি জানান। এরপরেই যা করার সিবিআই-ই করল। সটান মাঝরাস্তা থেকে সন্দীপ ঘোষকে নিজেদের হেফাজতে নেয় এই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X