গর্তে ঢুকে পড়বে চীন, Google-র এক সিদ্ধান্তে চমকাবে ভারতের ভবিষ্যৎ

Published on:

ইন্ডিয়া হুড ডেস্কঃ ইন্টারনেট দুনিয়ায় সবথেকে জনপ্রিয় সার্চ ইঞ্জিন হল Google। তবে সার্চ ইঞ্জিন ছাড়াও গ্রাহকদের আরও নানা পরিষেবা দিয়ে থাকে মার্কিন যুক্তরাষ্ট্রের এই কোম্পানি। তার মধ্যে অন্যতম হল জি-মেল, গুগল ম্যাপ, গুগল পে ইত্যাদি। তবে এসব ছাড়াও টেক দুনিয়ায় Google আজকাল বিখ্যাত হয়ে উঠছে Google Pixel মোবাইলের জন্য। প্রিমিয়াম সেগমেন্টের এই মোবাইল ইতিমধ্যে বিশ্বব্যাপী ব্যাপক সাড়া পেয়েছে। ভারতের বাজারেও এই মোবাইলের চাহিদা রয়েছে ব্যাপকভাবে। তবে শুধু বিক্রি নয়, এবার থেকে Google Pixel মোবাইল ভারতে তৈরি করার সিদ্ধান্ত নিল সংস্থা। আর Google-এর এই সিদ্ধান্তে ব্যাপক সমস্যায় পড়তে পারে প্রতিবেশী দেশ চীন।

২০২৩ সালের ৪ অক্টোবর Google Pixel 8 Pro মোবাইল লঞ্চের জন্য অফিসিয়াল ঘোষণা করে সংস্থা। এরপর ১২ ই অক্টোবর, ২০২৩-এ এই মোবাইল গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়। তবে এবছর Google Pixel 9 মোবাইলটি লঞ্চ হয়েছে। তাই গ্রাহকদের মধ্যে এই মোবাইলটিকে নিয়ে উত্তেজনার পারদ উঠেছে তুঙ্গে। কারণ Google Pixel 9-এর বিভিন্ন মডেলগুলি উন্নতমানের ফিচার্স সহ বাজারে আসছে, যা ক্রেতাদের পছন্দের তালিকায় জায়গা করে নিতে পারে। সেই সঙ্গে এবার ‘Made in India’ ট্যাগ সহ পাওয়া যাবে এই মোবাইল।

ভারতে মোবাইল তৈরি করবে Google

কয়েকবছর আগে পর্যন্ত এশিয়ার টেকনিক্যাল হাব নামে পরিচিত ছিল চীন। তবে এবার চীনের থেকে এই শিরোপা ছিনিয়ে নিতে পারে ভারত। কারণ, কিছুদিন আগেই Google ঘোষণা করেছে যে এবার থেকে ভারতের বুকে Google Pixel মোবাইল তৈরি হবে। আর এই খবরটি নিশ্চিত করেছেন ভারতের ইনফরমেশন ও টেকনোলজি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। সম্প্রতি, তিনি Google Pixel 8 মোবাইলের একটি ছবি টুইট করে দেখিয়ে দিয়েছেন যে সেটি ভারতে তৈরি। তাই আগামীদিনে যে দেশে তৈরি Google Pixel মোবাইল কিনতে পারবেন গ্রাহকরা, তা মোটামুটি নিশ্চিত।

WhatsApp Community Join Now

Google Pixel 9-এর স্পেসিফিকেশন ও দাম

সম্প্রতি, নির্মাতা সংস্থা Google ভারতে Google Pixel 9, GooglePixel 9 Pro এবং Google Pixel 9 Pro XL- এই তিনটি মোবাইল লঞ্চ করেছে ভারত সহ গোটা বিশ্বে। এই সিরিজের প্রতিটি মোবাইলে Tensor G4 প্রসেসর, Titan M2 সিকিউরিটি চিপ এবং IP68 রেটিংয় দেওয়া হয়েছে। Google Pixel 9-এর 12GB RAM + 256GB ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ৭৯,৯৯৯ টাকা। এদিকে Google Pixel 9 Pro এবং Google Pixel 9 Pro XL মোবাইকের 16GB RAM + 256GB ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে ১,০৯,৯৯৯ টাকা এবং ১,২৪,৯৯৯ টাকা।

সঙ্গে থাকুন ➥
X